মেঘনার ফিলিং স্টেশনগুলোতে অটোগ্যাস দেবে ডেল্টা এলপিজি

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশনগুলোতে এলপিজি অটোগ্যাস স্টেশন বসাবে ডেল্টা এলপিজি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2021, 04:43 AM
Updated : 26 Sept 2021, 04:43 AM

সম্প্রতি চট্টগ্রামের আগ্রাবাদে মেঘনা পেট্রোলিয়ামের প্রধান কার্যালয়ে এ বিষয়ে দুই কোম্পানির মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

চুক্তি অনুযায়ী, এখন থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা পেট্রোলিয়ামের নিবন্ধিত ফিলিং স্টেশনগুলোতে এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) অটো গ্যাস স্টেশন স্থাপন ও এলপিজি বিক্রি করতে পারবে টিকে গ্রুপ ও সীকম গ্রুপের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে ডেল্টা এলপিজি লিমিটেড। এর বিপরীতে মেঘনা পেট্রোলিয়াম লিটারপ্রতি ৫০ পয়সা এবং বিপিসি ৫০ পয়সা রয়্যালটি পাবে।

মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফুল্লাহ আল খালেদ এবং ডেল্টা এলপিজির নির্বাহী পরিচালক সাব্বির আহমেদ এই চুক্তিতে স্বাক্ষর করেন।

মেঘনা পেট্রোলিয়ামের জিএম (মার্কেটিং) জসিম উদ্দিন, জিএম (অপারেশন) শেখ আবদুল মতলেব, ডিজিএম (সেলস) একেএম আকতার কামাল চৌধুরী, কোম্পানি সেক্রেটারি রেজা মো. রিয়াজউদ্দিন, জিএম (এইচআর) মো. আকতার হোসেন, ডেল্টা এলপিজির জিএম এসএম নাসির উদ্দিন আল মামুন, ইঞ্জিনিয়ার হাফিজ উদ্দিন এবং বিপিসির ডেপুটি ম্যানেজার আল আমিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডেল্টা এলপিজির ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর পরিবেশবান্ধব গ্রিন এনার্জি পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে আমরা এলপিজি অটোগ্যাস স্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছি। এটি বাংলাদেশের অর্থনীতিতে বড় অবদান রাখবে। পেট্রল ও ডিজেলের তুলনায় এলপিজি পরিবহনে খরচও কমবে।”