ট্রাক্টর রক্ষণাবেক্ষণে এসিআই মটরসের সেবা ‘সোনালিকা ডে’ শুরু

বোরো মৌসুম শুরুর আগে দেশের ১১৭টি স্থানে দুই মাসের ট্রাক্টর রক্ষণাবেক্ষণ সেবা ‘সোনালিকা ডে’ শুরু করেছে কৃষি যন্ত্রপাতি বিপণনকারী প্রতিষ্ঠান এসিআই মটরস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2021, 02:04 PM
Updated : 20 Sept 2021, 02:04 PM

রোববার এসিআই সেন্টার থেকে ভিডিও কনফারেন্সিংয়র মাধ্যমে পঞ্চগড় জেলার দেবীগঞ্জে এ সেবার উদ্বোধন করেন এসিআই মটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের পঞ্জিকার হিসেবে এখন মাঠে আছে আমন ধান, যা নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে কাটা হবে। এরই মধ্যে শুকনো মৌসুমে ডাল, বাদাম ও বোরো ধানের চাষ শুরু হবে ধাপে ধাপে।

এসিআই এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সার্ভিস ক্যাম্পেইনের আওতায় সোনালিকা ট্রাক্টরের জন্য সার্ভিস দেওয়া, মতবিনিময় সভা, কৃষি উদ্যোক্তাদের সম্মাননা দেওয়া হবে।

সেপ্টেম্বর ও অক্টোবর এই দুই মাস ‘সোনালিকা ডে’ পালন করা হয়।

অনুষ্ঠানগুলোতে গ্রাহকদের সেবা দেওয়ার পাশাপাশি সোনালিকা ট্রাক্টরসহ এসিআই মটরসের অন্যান্য কৃষি যন্ত্রপাতি প্রদর্শন, অন দ্য স্পট বুকিং, ছাড়ে স্পেয়ার পার্টস কেনার সুযোগ, ফ্রি হেলথ চেকআপ ও গেমস শো থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া থাকবে যে কোনো ব্র্যান্ডের ‘ট্রাক্টর একচেঞ্জে’ আকর্ষণীয় ছাড়।

কৃষি যান্ত্রিকীকরণ ও উদ্যোক্তা তৈরির লক্ষ্য নিয়ে ২০০৭ সাল থেকে ইন্টারন্যাশনাল ট্রাক্টর লিমিটেডের তৈরি বিশ্ববিখ্যাত ‘সোনালিকা’ ব্র্যান্ডের ট্রাক্টর বিপণনের মাধ্যমে যাত্রা শুরু করে এসিআই লিমিটেডের অঙ্গ-প্রতিষ্ঠান এসিআই মটরস।

চাষের মৌসুমে কৃষক যেন নির্বিঘ্নে ট্রাক্টর ব্যবহার করতে পারেন এজন্য প্রতিষ্ঠার শুরু থেকেই প্রতিবছর এসিআই মটরস দেশব্যাপী সার্ভিস ক্যাম্প ‘সোনালিকা ডে’ আয়োজন করে থাকে।

সহজ ও কিস্তি সুবিধা, দেশজুড়ে সার্ভিস সেন্টার ও সুদক্ষ টেকনিশিয়ান, জেনুইন স্পেয়ার পার্টস নেটওয়ার্ক এবং ছয় ঘণ্টায় অন দ্য স্পট সার্ভিসের মাধ্যমে সোনালিকা ট্রাক্টর বাংলাদেশের সর্বাধিক বিক্রিত ট্রাক্টরে পরিণত হয়েছে বলে দাবি এসিআই এর।