খাগড়াছড়ির ৭১ কৃষককে ২ কোটি টাকা ঋণ দিল ইউসিবি

কৃষি খাতে অবদান রাখতে বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক- ইউসিবি খাগড়াছড়ির ৭১ কৃষককে ২ কোটি ১০ লাখ টাকা কৃষি ঋণ দিয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 04:50 PM
Updated : 15 Sept 2021, 04:50 PM

মঙ্গলবার খাগড়াছড়ির মারমা উন্নয়ন সাংসদ কমিনিউটি সেন্টারে এক অনুষ্ঠানে ঋণ বিতরণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্যাংকটি।

ঋণ বিতরণ অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলার মং সার্কেল চিফ (রাজা) সাচিংপ্রু চৌধুরী, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী, উপব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান ও এন মুস্তাফা তারেক, উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব এটিএম তাহমিদুজ্জামান এফসিএস, খাগড়াছড়ি ফলজ মালিক সমিতির সভাপতি দিবাকর চাকমাসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, আদবাসী এই প্রান্তিক মানুষগুলোর জীবনধারণের একমাত্র ভরসা কৃষি। তাদের সহায়তা করতেই প্রকল্পটি হাতে নেয় ইউসিবি।

ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী বলেন, “অর্থনীতি ঘুরে দাঁড়াতে ক্ষতিগ্রস্তদের যতদ্রুত সম্ভব ঋণ দেওয়া প্রয়োজন। আমরা এই প্রথম একসঙ্গে ৭১ জন কৃষককে মোট ২ কোটি ১০ লাখ টাকা প্রদান করছি। যেটি আর কোথাও দেওয়া হয়নি।

“যেসব এলাকায় কৃষকরা সংকটে পড়বে সেখানেই কৃষকদের পাশে দাড়াঁনোর জন্য চেষ্ঠা করবো।”

সাচিংপ্রু চৌধুরী বলেন, “দেশের বেসরকারি ব্যাংকের বিষয়ে আজ কৃষকদের ধারণা পাল্টে দিয়েছে ইউনাইটেড কমার্শিায়ল ব্যাংক।

“আমাদের চাষিরা বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নেওয়ার জন্য বারবার চেষ্টা করেও নানা জটিলতার কারণে ঋণ নিতে পারেননি। করোনাভাইরাস মহামারীতে কৃষকদের জীবনযাপন আরও কঠোর হয়ে পড়ে।“

এমন অবস্থায় আমাদের কৃষকদেরকে সহজ শর্তে জামানতবিহীন ঋণ দিয়ে পাশে দাড়াঁনোর জন্য ব্যাংককে ধন্যবাদ জানান তিনি।