১০ কোটি ডলারের পণ্য রপ্তানির লক্ষ্য ওয়ালটনের

বিশ্ববাজারে ২০২১-২২ অর্থবছরে ১০ কোটি মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানির লক্ষ্য নিয়েছে ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2021, 06:47 PM
Updated : 13 Sept 2021, 06:47 PM

সোমবার সিলেটের শ্রীমঙ্গলে ওয়ালটন ইন্টারন্যাশনাল বিজনেস সামিটে এ লক্ষ্যমাত্রা ঘোষণা করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে কোম্পানিটি।

তিনি বলেন, “বর্তমানে স্থানীয় ও আন্তর্জাতিক বাজার মিলে ওয়ালটন পণ্যের প্রায় ১ বিলিয়ন ডলারের বাজার রয়েছে, যা আগামী ৯ বছরের মধ্যে ১০ বিলিয়ন ডলারে উন্নীত করতে হবে।”

সম্মেলনে কোম্পানিটিকে বিশ্বের সেরা গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড করার লক্ষ্যে ওয়ালটন ‘ভিশন- গো গ্লোবাল ২০৩০’ কর্মসূচি হাতে নিয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্মেলনে ওয়ালটন ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম ‘ওয়ালটন গ্লোবাল বিজনেস ইনিশিয়েটিভ ফর ২০২১’ উপস্থাপন করেন।

তিনি বলেন, “২০১৮ ও ১৯ সালে ওয়ালটন পণ্যের রপ্তানির পরিমাণ ছিল এক মিলিয়ন ডলারেরও কম। ২০২০ সালে ওয়ালটনের রপ্তানি বেড়ে ১৪ মিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে। কোভিড-১৯ এর ভয়াবহ পরিস্থিতির মধ্যেও ইউরোপের ৯টিসহ ১৪টি দেশে ওয়ালটন পণ্যের নতুন রপ্তানি বাজার সৃষ্টি হয়েছে।”

সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার হাওলাদার, উপব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ইভা রিজওয়ানা নিলু, হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার প্রমুখ।