প্রিমিয়ার সিমেন্টের নাম পরিবর্তন করা হলো

প্রিমিয়ার সিমেন্টের প্রথম বিশেষ সাধারণ সভা বুধবার ডিজিটাল প্ল্যাটর্ফমে অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 12:03 PM
Updated : 9 Sept 2021, 01:40 PM

কোম্পানীর চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাফা হায়দারের সভাপতিত্বে সভায় নাম পরিবর্তনের পাশাপাশি রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিশেষ সাধারণ সভায় প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ কোম্পানির নিবন্ধিত নাম 'প্রিমিয়ার সিমেন্ট মিলস্ লিমিটেড' থেকে রূপান্তর করে 'প্রিমিয়ার সিমেন্ট মিলস্ পিএলসি' নামে পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছেন, যা শেয়ারহোল্ডারগণ কর্তৃক গৃহীত হয়েছে।

এছাড়া বিদ্যমান উচ্চমূল্যের ঋণ মেয়াদের আগে পরিশোধ করার জন্য বোর্ডের সিদ্ধান্ত ২৫ লক্ষ টাকা মূল্যের এক হাজার ২৬০টি রিডিমেবল নন কনভারটেবল অগ্রাধিকার শেয়ার অর্থাৎ সর্বমোট তিনশত পনেরো কোটি টাকার অগ্রাধিকার/প্রেফারেড শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারগণ কর্তৃক গৃহীত হয় । 

এর মধ্যে পঁচাত্তর কোটি টাকা কোম্পানির পরিচালক/পৃষ্ঠপোষক শেয়ারহোল্ডারদের মধ্যে দেয়া হবে এবং বাকি দুইশত চল্লিশ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট দ্বারা সংগ্রহ করা হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদন দিলে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

সভায় সাধারন শেয়ারহোল্ডাগনের পাশাপাশী অনলাইনে উপস্থিত ছিলেন ডিরেক্টর মোঃ আলমগীর কবির এবং স্বতন্ত্র পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন এ কে এম দেলোয়ার হোসেন ও ফখরুল ইসলাম, কোম্পানির ভারপ্রাপ্ত সি.এফ.ও. এবং প্রধান অভ্যন্তরিন নিরীক্ষক মো: সেলিম রেজা, এফ.সি.এ, কোম্পানীর সচিব কাজী মোহাম্মদ সফিকুর রহমান। ডিরেক্টর মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।