বিনোদন পার্ক খুলে দেওয়ার আহ্বান

মহামারীর কারণে চলমান দীর্ঘ কর্মহীনতা থেকে বেরিয়ে আসতে ১১ অগাস্ট থেকে বিনোদন পার্কগুলো খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন এই খাত সংশ্লিষ্টরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 06:35 PM
Updated : 4 August 2021, 06:35 PM

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত এপ্রিল থেকে টানা বন্ধ রয়েছে পার্কগুলো।

দুই ঈদ এবং পহেলা বৈশাখের মতো উৎসবও পার্ক বন্ধ থাকায় কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেওয়া কঠিন হয়ে পড়েছে বলে মালিকরা বলছেন।

বুধবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব এমিউজমেন্ট পার্কস অ্যান্ড এট্রাকশনস (বাপা) এর সভাপতি শাহরিয়ার কামাল সরকারের কাছে পার্ক খুলে দেওয়ার অনুরোধ জানান।

এপ্রিলের পর মাঝে বিধি-নিষেধ শিথিল হলেও পার্কসহ বিনোদন কেন্দ্রগুলো খোলেনি। ঈদের পর চলমান লকডাউনে প্রায় সব কিছুই বন্ধ রয়েছে।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ১১ অগাস্ট থেকে কিছু বিধি-নিষেধ উঠে যাওয়ার কথা।

সমিতির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, “চলমান লকডাউন শেষে আগামী ১১ আগস্ট থেকে অন্যান্য খাতের মতো বিনোদন পার্কগুলো যেন খুলে দেওয়া হয়।”

স্বাস্থ্যবিধি মেনে পার্ক চালানোর প্রতিশ্রুতি দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, “অন্যান্য খাত যেভাবে স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হয়, অনুরূপভাবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের করোনাকালীন এসওপি মেনে ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শনার্থীদের নিয়ে পার্ক পরিচালনা করার অনুমতি  দেওয়া হোক।”

২০২০ সালে করোনাভাইরাসে সংক্রমণের প্রথম ধাপের পর সরকারি সিদ্ধান্তে বিনোদন পার্কগুলো বন্ধ হয়ে গিয়েছিল। মাঝে খুললেও তার স্থায়িত্ব বেশি দিন ছিল না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় রাইডস ও যন্ত্রগুলো নষ্ট হয়ে যাচ্ছে। অন্যান্য ব্যবসায় খাতের মতো আমাদের বিনোদন পার্কগুলো খুলে না দিলে এই প্রতিষ্ঠানগুলো টিকিয়ে রাখা সম্ভব হবে না।”