বাংলাদেশে বিনিয়োগ পুরোপুরি নিরাপদ: ওয়ালটন হাইটেক এমডি

বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগে শতভাগ নিরাপত্তার বিষয়টি নিউ ইয়র্কবাসীর সামনে তুলে ধরেছেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 06:28 PM
Updated : 28 July 2021, 06:28 PM

নিউ ইয়র্কে বিনিয়োগবিষয়ক এক অনুষ্ঠানে গত সোমবার ওয়ালটনের সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, “আস্থা, অভিভাবকত্ব এবং নির্ভরযোগ্যতা- একটা দেশের শিল্পোন্নয়নে এই তিন অনুষঙ্গের সবটুকুই আছে বাংলাদেশে। তাই বাংলাদেশে বিনিয়োগ এখন পুরোপুরি নিরাপদ।“

ওয়ালটনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি আয়োজিত যুক্তরাষ্ট্রে বিনিয়োগ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে মোলাম ‍মুর্শেদ আরও বলেন, “ওয়ালটন ২০০৮ সাল থেকে ব্যবসা করে যাচ্ছে। বাংলাদেশের ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি ছিল আমদানিনির্ভর। তবে ২০২১ সালে ওয়ালটন সরকারের সহযোগিতায় এখন পুরোপুরি ম্যানুফ্যাকচারিং বেইজড কোম্পানিতে পরিণত হয়েছে। এতেই প্রমাণিত হয়, বাংলাদেশ এখন সম্ভাবনাময়। এখানে বিনিয়োগ করা পুরোপুরি নিরাপদ।“

বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে যুক্তরাষ্ট্রের চারটি শহরে সপ্তাহব্যাপী রোড শো এর আয়োজনের অন্যতম সহযোগী ওয়ালটন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রথম দিনের অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন- বিএসইসি এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম ও কমিশনার মিজানুর রহমান, শান্তা অ্যাসেটের ভাইস চেয়ারম্যান আরিফ খান, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম প্রমুখ।