ট্রাস্ট ও আজিয়াটা মিলে আনল মোবাইলে আর্থিক সেবা ‘ট্যাপ’

মোবাইল ফোনভিত্তিক আর্থিক সেবা দিতে ট্রাস্ট ব্যাংক ও আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস (এডিএস) যৌথভাবে নতুন কোম্পানি চালু করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 03:48 PM
Updated : 28 July 2021, 03:48 PM

বুধবার দুপুরে ট্রাস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ‘ট্রাস্ট আজিয়াটা পে’ বা ‘ট্যাপ’ নামে নতুন মোবাইল ফাইন্যানসিয়াল সার্ভিসের (এমএফএস) উদ্বোধন করেন বলে আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) ও আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস (এডিএস) নিয়ে যৌথভাবে গঠিত ‘ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের’ উদ্যোগ এই ট্যাপ। আর এই যৌথ কোম্পানির চেয়ারম্যান সেনাবাহিনী প্রধান।

ট্যাপ ব্যবহার করে ইউলিটি বিল পরিশোধ, বিমার কিস্তি, শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগসংক্রান্ত ফি, রেমিট্যান্স গ্রহণ, অনলাইনে মার্চেন্ট পেমেন্ট ও মোবাইল ফোন রিচার্জ সেবাসহ এমএফএসের সব ধরনের আর্থিক লেনদেন করা যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গ্রাহকরা শুধু ‘জাতীয় পরিচয়পত্র ও সেলফির’ মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, এমএফএস প্রযুক্তি ব্যবহার করে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি কোম্পানি ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ সেবাটি চালু করার মাধ্যমে গ্রাহক সেবার মান বহুগুণে বৃদ্ধি পাবে।

ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম বলেন, “দেশের মানুষকে সেরা ব্যাংকিং সুবিধাটি প্রদান করাই ট্রাস্ট ব্যাংক এর লক্ষ্য। এই ভাবনা থেকেই আজিয়াটা গ্রুপের সাথে আমাদের যুক্ত হওয়া। আমার বিশ্বাস আজিয়াটা গ্রুপের  সাহায্যে আমরা বাংলাদেশের মানুষকে লেনদেনের ডিজিটাল সুবিধা দেয়ার ক্ষেত্রে অনেকখানি এগিয়ে যেতে পারব।”

ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বলেন, “ডিজিটাল বাংলাদেশ ভিশনকে সামনে রেখে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে 'ট্যাপ' চালু করতে পেরে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস বাংলাদেশ সেনাবাহিনী ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এই উদ্যোগকে স্বাগত জানাবে সর্বস্তরের জনগণ। মোবাইলে অর্থ লেনদেনে আস্থার প্রতীক হয়ে উঠবে ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড।”

উদ্বোধনী অনুষ্ঠানে আরও অংশগ্রহণ করেন আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল সাকিল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মোঃ আশরাফ খান এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস এর চিফ ফিন্যান্শিয়াল অফিসার এন্থনি শেয়ান্থা আবেকুন, বোর্ড অব ডিরেক্টরস সুব্বারমন বৈদ্যনাথন, চিফ স্ট্রাটেজি অফিসার তোমু মারুয়ামাসহ অন্যান্য অতিথিবৃন্দ।