বেজার সঙ্গে ৬ প্রতিষ্ঠানের চুক্তি সই

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে জমি ইজারার চুক্তি সই করেছে দুটি রাষ্ট্রায়ত্ত সংস্থা ও চারটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 06:21 PM
Updated : 21 June 2021, 06:21 PM

সোমবার বেজা সদর দপ্তরের সভাকক্ষে এই চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর করা রাষ্ট্র মালিকানাধীন সংস্থা দুটি হল- গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) ও রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড (আরপিজিসিএল)।

এছাড়া বেসরকারি মাফ সু’জ লিমিটেড, সায়মন বিচ রিসোর্ট লিমিটেড, ইউনিটেক্স স্পিনিং লিমিটেড ও স্টেপ মিডিয়া লিমিটেড চুক্তি স্বাক্ষর করে।

চুক্তি অনুযায়ী কক্সবাজারের মহেশখালী অর্থনৈতিক অঞ্চলে জিটিসিএল ১৩ দশমিক ৮৭ একর জমিতে গ্যাস ট্রান্সমিশন পাইপলাইন নির্মাণ করবে।

একই অর্থনৈতিক অঞ্চলে আরপিজিসিএল ৪ দশমিক ৪০৯ একর জমিতে দুটি ‘এফএসআরইউ সাব-সি পাইপলাইন’ ও ‘প্লাটফর্ম ইন-টাই ইন পয়েন্ট’ নির্মাণ করবে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে মাফ সু’জ লিমিটেড ৩০ একর জমি, সায়মন বিচ রিসোর্ট লিমিটেড ৬ একর জমি, ইউনিটেক্স স্পিনিং লিমিটেড মিরসরাইতে ২০ একর জমি এবং স্টেপ মিডিয়া লিমিটেড জামালপুর অর্থনৈতিক অঞ্চলে ৬ একর জমি লিজ পেয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জিটিসিএল ও আরপিজিসিএলকে ধন্যবাদ জানিয়ে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, পর্যায়ক্রমে সকল অর্থনৈতিক অঞ্চলে গ্যাস, পানি, বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করা হবে।

এছাড়া চারটি বেসরকারি প্রতিষ্ঠান দ্রুত শিল্প-কারখানা নির্মাণ শুরু করে উৎপাদনে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক