বেজার সঙ্গে মার্কেন্টাইল ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চুক্তি

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ- বেজার সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে মার্কেন্টাইল ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2021, 04:06 PM
Updated : 9 June 2021, 04:06 PM

কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে বঙ্গবন্ধু শিল্পনগরে বৃক্ষরোপনের জন্য মার্কেন্টাইল ব্যাংক বেজার সাথে এই সমঝোতা স্মারক সই করেছে।

অন্যদিকে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড বঙ্গবন্ধু শিল্প নগরে তাদের শাখা স্থাপনের জন্য এই সমঝোতা স্মারক সই করেছে।

বুধবার রাজধানীর বেজা সদর দপ্তরে বেজার পক্ষে মহাব্যবস্থাপক মোহাম্মদ হাসান আরিফ এবং মার্কেন্টাইল ব্যাংকের পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক আদিল রায়হান এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক এন মোস্তফা তারেক সমঝোতা স্মারকে সই করেন।

অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শিল্প নগরে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের এই বৃক্ষরোপন কর্মসূচি অন্যান্য প্রতিষ্ঠানের জন্য অনন্য উদাহরণ সৃষ্টি করল।

“শুধুমাত্র মুনাফা অর্জন নয়, পরিবেশ ও প্রাণ-প্রকৃতি রক্ষায়ও ব্যবসায়িক প্রতিষ্ঠানসমূহের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।”

বঙ্গবন্ধু শিল্প নগরসহ অন্যান্য অর্থনৈতিক অঞ্চলে পরিবেশ দূষণ রোধে ইটিপি, সিইটিপি স্থাপন করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

পবন চৌধুরী জানান, করোনাভাইরাস পরিস্থিতিতেও বাংলাদেশ বিদেশি বিনিয়োগ আকর্ষণে সমর্থ হয়েছে। শুধুমাত্র গত বছরেই বেজা ৬ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ প্রস্তাব পেয়েছে।

“আর আধুনিক প্রযুক্তির ব্যাংকিং সেবা ব্যতীত বিনিয়োগ আকর্ষণ করা কঠিন। আর সেকারণে বেজা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানকে অর্থনৈতিক অঞ্চল সমূহে বিনিয়োগ করতে উৎসাহিত করছে।”

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে বেজার ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মার্কেন্টাইল ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।