‘মেইড ইন বাংলাদেশ’ প্রচারে বিএফটিআই-সিএনএন চুক্তি

বিশ্বব্যাপী বাংলাদেশের রপ্তানি খাতকে পরিচয় করিয়ে দিতে সিএনএন ইন্টারন্যাশনাল কমার্শিয়ালের সঙ্গে সমঝোতা চুক্তি করেছে বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2021, 02:47 PM
Updated : 2 June 2021, 03:00 PM

বিএফটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে রপ্তানি কৌশল বৃদ্ধির উদ্দেশ্যে সরকারি-বেসরকারি সহযোগিতার মডেলে বেসরকারি খাতের অর্থায়নে ক্যাম্পেইনটি পরিচালিত হবে। বাণিজ্য মন্ত্রণালয় বিএফটিআইকে ডিজিটাল ক্যাম্পেইনটি পরিচালনার দায়িত্ব দিয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের স্টিয়ারিং কমিটির সরাসরি তত্ত্বাবধানে ‘মেইড ইন বাংলাদেশ’ ক্যাম্পেইনটি পরিচালিত হবে।

‘মেড ইন বাংলাদেশ’ ক্যাম্পেইনের অধীনে সিএনএন টিভি বিজ্ঞাপন, বিস্পোক সম্পাদকীয়, প্রোমো অডিও ভিজ্যুয়াল, ভিগনেটস এবং একটি ‘মেড ইন বাংলাদেশ’ থিম উইক তৈরি ও সম্পাদনা করবে।

এছাড়া সিএনএন বাংলাদেশের পাঁচটি সম্ভাবনাময় রপ্তানি খাতের পাশাপাশি নির্বাচিত শিল্পের অধীন ১০টি শীর্ষস্থানীয় রপ্তানিমুখী প্রতিষ্ঠানকে ব্র্যান্ডিং করবে।

বিএফটিআইয়ের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ওবায়দুল আজম বলেন, “সিএনএন বর্তমান সময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় ও নির্ভরযোগ্য সংবাদ চ্যানেল, বিশ্বব্যাপী গণমাধ্যমে যাদের প্রভাব ও সাফল্য অতুলনীয়।

“আমরা বিশ্বাস করি সিএনএন মানসম্মত কনটেন্ট তৈরি করে সেগুলো বিশ্বব্যাপী প্রচারের মাধ্যমে আমাদের বিভিন্ন শিল্পের রপ্তানি কৌশল নিশ্চিত করাসহ আন্তজার্তিক বাজারে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ ও দীর্ঘমেয়াদে দেশের সামষ্টিক অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।”