ঢাকা-কক্সবাজার রুটে দুই মাস পর যাত্রীবাহী ফ্লাইট চালু

করোনাভারাস মহামারীর মধ্যে প্রায় দুই মাস বন্ধ থাকার পর ঢাকা থেকে কক্সবাজারের পথে মঙ্গলবার থেকে যাত্রীবাহী ফ্লাইট চলবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2021, 07:33 AM
Updated : 31 May 2021, 09:19 AM

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ তিনটি বিমান সংস্থাকে শর্তসাপেক্ষে ফ্লাইট চালানোর অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক কর্মকর্তা।

সোমবার দুপুরে পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান ছাড়া বেসরকারি দুই এয়ারলাইন্সের পক্ষ থেকে ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনার কথা জানানো হয়েছে।  

‘সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি’ মেনে তারা ১ জুন থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

ইউএস বাংলা এয়ারলাইন্স জানায়, ঢাকা থেকে সকাল ৯টা ৩০ মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে তাদের ফ্লাইট কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ০৫ মিনিট ও বিকাল ৫টা ০৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ৮টি বিজনেস ক্লাসসহ ১৬৪ আসনে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। 

নভোএয়ার ঢাকা থেকে সকাল সাড়ে ৯টা ও বিকাল ৩টা এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিটে ও বিকাল ৪টা ৩৫ মিনিটে প্রতিদিন দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে।

করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে গত ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ ছিল। পরে কয়েকটি দেশে শর্তসাপেক্ষে আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হয়।

আর ২১ এপ্রিল থেকে দেশের সবচেয়ে বড় পর্যটন গন্তব্য কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ অন্য রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চালু করা হয়।