ওয়ালটন ল্যাপটপ ও কম্পিউটার কিনলে ‘শিক্ষাবৃত্তি’

শিক্ষার্থীদের জন্য কোটি টাকার ‘শিক্ষাবৃত্তির’ ঘোষণা দিয়েছে ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2021, 07:09 PM
Updated : 30 May 2021, 07:09 PM

মঙ্গলবার থেকে ওয়ালটন ল্যাপটপ, কম্পিউটার, ট্যাবলেট পিসি, ডেক্সটপ কিংবা অল-ইন-ওয়ান কম্পিউটার কিনলে শিক্ষাবৃত্তির সুবিধা পাবেন শিক্ষার্থীরা।

ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এসব পণ্যে শিক্ষার্থীরা ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত শিক্ষাবৃত্তি পেতে পারেন।

এই ছাড়ের আওতায় পরবর্তী তিন মাসে শিক্ষার্থীদের অন্তত ১ কোটি টাকা দেবে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের ল্যাপটপ বিভাগ।

রোববার রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসে উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘ওয়ালটন ল্যাপটপ কোটি টাকার শিক্ষাবৃত্তি’ প্রকল্পের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে পাঠদান চালু রয়েছে। তবে পর্যাপ্ত ডিজিটাল ডিভাইস না থাকায় শতভাগ শিক্ষার্থীর কাছে পৌঁছানো সম্ভব হয়নি।

“এক্ষেত্রে ওয়ালটনের কোটি টাকার শিক্ষাবৃত্তি এবং বিনা সুদে কিস্তি সুবিধা ডিজিটাল ডিভাইস সহজলভ্য করবে। ওয়ালটনের এ উদ্যোগ শিক্ষার্থী ও শিক্ষাব্যবস্থার জন্য সুসংবাদ।”

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম রেজাউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের উপব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী বলেন, শিক্ষার্থীদের জন্য ডিজিটাল ডিভাইস কেনায় জিরো ইন্টারেস্টে ১২ মাসের কিস্তি সুবিধা দিচ্ছে কোম্পানিটি।

ওয়ালটনের যে কোনো শোরুম থেকে ল্যাপটপ, কম্পিউটার, ট্যাবলেট পিসি, ডেক্সটপ কিংবা অল-ইন-ওয়ান কম্পিউটার কিনে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে শিক্ষাবৃত্তি পাবেন।

শিক্ষাবৃত্তির টাকা সরাসরি বা পণ্যের মূল্যের সঙ্গে সমন্বয় করে নেওয়া যাবে।