বিকাশ ম্যাপে সেবার খোঁজ

বিকাশ ম্যাপের মাধ্যমে গ্রাহকরা পাশের বিকাশ এজেন্ট, গ্রাহকসেবা কেন্দ্র বা মার্চেন্ট সহজেই খুঁজে নিতে পারছেন। এখন ব্যাংকের এটিএমও দেখাবে বিকাশ ম্যাপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2021, 04:01 PM
Updated : 24 May 2021, 04:01 PM

গত পাঁচ মাসে বিকাশ গ্রাহকরা বিকাশের এই সেবাগুলো পেতে ২২ লাখ বারের বেশি বিকাশ ম্যাপ ব্যবহার করেছেন বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি ম্যাপ অপশনে যুক্ত হয়েছে নিকটস্থ এটিএম এর তালিকা, যেখানে সহজে ক্যাশ আউট করতে পারছেন গ্রাহক।

বেসিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক ও সোশ্যাল ইসলামী ব্যাংকের এটিএম থেকে বিকাশ গ্রাহকরা হাজারে মাত্র ১৪ দশমিক ৯০ টাকা খরচে ক্যাশ আউট করার সেবা পাচ্ছেন।

ম্যাপের এই অপশন থেকেই গ্রাহক নির্দিষ্ট এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা কেন্দ্র বা এটিএম এর লোকেশন জানার পাশাপাশি তার ছবি, ব্যবসার ধরন, সেবার সময়ের মত আরও কিছু তথ্য জানতে পারবেন।

ম্যাপ ব্যবহার করতে বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডানদিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপ নির্বাচন করতে হবে। বিকাশ ম্যাপ ব্যবহার করতে গ্রাহককে অবশ্যই তার লোকেশন চালু করতে হবে। এরপর পুরো ম্যাপটি দেখতে পারবেন।

ম্যাপের নিচের অংশে আছে এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা এবং এটিএম লোগো।  প্রয়োজনীয়  লোগোতে ট্যাপ করলে গ্রাহক তার নিকটস্থ পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার বা এটিএম দেখতে পারবেন। ‘লিস্ট দেখুন’ বাটন থেকে অথবা যেকোনো এজেন্ট, মার্চেন্ট, এটিএম, গ্রাহক সেবার উপর ট্যাপ করে ‘রুট দেখান’ অপশন থেকে পথ নির্দেশনা পাবেন।

এছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পারবেন।