ওয়ালটন লিফটে উপহারসহ বিশেষ সুবিধা

ওয়ালটনের এলিভেটর বা লিফট কিনলে ক্রেতারা পাচ্ছেন একটি ওয়াশিং মেশিন অথবা মাইক্রোওয়েভ ওভেন বিনামূল্যে পাবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 04:43 PM
Updated : 17 May 2021, 04:43 PM

পাশাপাশি থাকছে লিফটে ফ্রি ইন্সটলেশন সুবিধা।

এক বছরের ফ্রি মেইনটেনেন্সসহ পাঁচ বছরের কিস্তি সুবিধায় কেনার সুযোগও রয়েছে বলে কোম্পানিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওয়ালটন এলিভেটরের ব্র্যান্ড ম্যানেজার জাকিবুর রহমান সেজান জানান, নিজস্ব চাহিদা মিটিয়ে এখন বাণিজ্যিকভাবে লিফট বিক্রি করছে ওয়ালটন। ৩১ মে পর্যন্ত লিফটের সঙ্গে ফ্রি ওয়াশিং মেশিন অথবা মাইক্রোওয়েভ ওভেন পাওয়া যাবে।

করোনা মহামারিতে ক্রেতাদের বাড়তি সুবিধা দিতেই লিফট কেনায় এই সুবিধা দিচ্ছে ওয়ালটন।

ওয়ালটন এলিভেটরের গবেষণা ও উন্নয়ণ (আর এন্ডডি) বিভাগের প্রধান প্রকৌশলী জাহিদুর রহমান জানান, ওয়ালটনের লিফট তৈরিতে ইউরোপীয় স্ট্যান্ডার্ড যন্ত্র ও যন্ত্রাংশ এবং সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ ব্যবহার করা হচ্ছে।

পাঁচ বছরের কিস্তিতে কেনার ক্ষেত্রে বিশ্বমানের ওয়ালটন লিফটে সর্বনিম্ন মাসিক কিস্তি পড়ছে ২৮ হাজার টাকা বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওয়ালটন এলিভেটর বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সোহেল রানা বলেন, একমাত্র ওয়ালটনই ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড অনুযায়ী বাংলাদেশে লিফট তৈরি করছে। অবকাঠামো নির্মাণ, গবেষণা এবং মান উন্নয়ন বিভাগ ও ইউরোপীয় প্রযুক্তির অত্যাধুনিক মেশিনারিজ স্থাপন করতে এ পর্যন্ত ৫০০ মিলিয়নেরও বেশি টাকা বিনিয়োগ করেছে ওয়ালটন। স্থানীয় ক্রেতাদের ক্রয়ক্ষমতা বিবেচনায় ওয়ালটন লিফটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, ওয়ালটন লিফট বাজারজাত করার আগে বিদেশি বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। গাজীপুরের চন্দ্রায় ৫ একর জমির ওপর ওয়ালটনের লিফট কারখানা অবস্থিত।

বর্তমানে প্রতি বছর ওয়ালটন কারখানায় চার শতাধিক ইউনিট এলিভেটর তৈরি হচ্ছে। ভবিষ্যতে বছরে ২,০০০ ইউনিট লিফট উৎপাদনের লক্ষ্য রয়েছে ওয়ালটনের বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাজারে ওয়ালটনের প্যাসেঞ্জার ও কার্গো লিফট রয়েছে।

প্যাসেঞ্জার লিফটের ধারণক্ষমতা ৩০০ কেজি থেকে শুরু করে ৩ হাজার কেজি পর্যন্ত। এসব লিফটে ৪ থেকে ৪০ জন একই সময় বহন করা যায়।

অন্যদিকে কার্গো লিফটের ধারণক্ষমতা ৮০০ কেজি থেকে ৫,০০০ কেজি পর্যন্ত।

ওয়ালটনের লিফটে ব্যবহৃত হচ্ছে অত্যাধুনিক পরিবেশবান্ধব ও বিদ্যুৎ সাশ্রয়ী গিয়ারলেস মোটর।

সর্বোত্তম বিক্রয়োত্তর সেবায় ওয়ালটনের রয়েছে নিজস্ব অভিজ্ঞ সার্ভিস টিম। লিফটের যে কোনো সমস্যায় তাৎক্ষণিক সার্ভিস টিম পৌঁছে যায় গ্রাহকের কাছে।

লিফট কেনার এক বছরের মধ্যে কোনো যন্ত্রাংশে সমস্যা দেখা দিলে সম্পূর্ণ বিনামূল্যে তা ঠিক করে দেওয়া হচ্ছে।