চার ঘণ্টা পর মুচলেকা দিয়ে খুলল পল্টনের চায়না টাউন

লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি পরিপালনে শিথিলতা দেখানোর কারণে চার ঘণ্টা বন্ধ থাকতে হয়েছে ঢাকার পল্টনের বিপণি বিতান চায়না টাউন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2021, 01:13 PM
Updated : 4 May 2021, 01:31 PM

বাংলাদেশ দোকান মালিক সমিতি মঙ্গলবার সকালে পরিদর্শন করে ওই বিপণি বিতানটি বন্ধ করে দিয়েছিল। দুপুরে খুলে দেওয়া হয়।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকালে ওই মার্কেটে গিয়ে স্বাস্থ্যবিধির ‘দারুণ’ উপেক্ষা দেখা গেছে। অধিকাংশ দোকানির মুখে মাস্ক ছিল না, ক্রেতাদের মুখেও ছিল না। কেন্দ্রীয়ভাবে জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থাও করেনি মার্কেট কর্তৃপক্ষ।

একারণে দোকান মালিক সমিতির প্রতিনিধি দল মার্কেটটি বন্ধ করে দিয়েছিল জানিয়ে তিনি বলেন, “পরে তারা বিনামূল্যে মাস্ক বিতরণসহ আরও কিছু স্বাস্থ্যবিধি পরিপালনের উদ্যোগ নেয়। ভবিষ্যতে স্বাস্থ্যবিধি পালনে সচেষ্ট হওয়ার প্রতিশ্রুতি দিলে দুপুরে মার্কেট খুলে দেওয়া হয়।”

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়লে গত ৫ এপ্রিল থেকেই সারাদেশে নানা বিধি-নিষেধ চলছে। ১৪ এপ্রিল থেকে তা আরও কঠোর হলেও ঈদের আগে স্বাস্থ্যবিধি পালনের শর্তে দোকান ও বিপণি বিতানগুলো খুলে দেওয়া হয়েছে।

এসব স্থানে স্বাস্থ্যবিধি দেখভালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে নগর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন। পাশাপাশি দোকান মালিক সমিতিও নেমেছে অভিযানে।

হেলাল বলেন, তারা স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে মার্কেটগুলোতে পরিদর্শন অব্যাহত রাখবেন।