জোনাকি ফাউন্ডেশনের যাত্রা

বৈশ্বিক দূষণ থেকে সবুজ বাংলাদেশ এবং জীব বৈচিত্র্যের সুরক্ষা নিশ্চিত করতে এবং সচেতনতা বাড়াতে যাত্রা শুরু করেছে ‘জোনাকি ফাউন্ডেশন’।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 01:58 PM
Updated : 19 April 2021, 01:58 PM

রাজধানীর একটি হোটেলে সম্প্রতি দেশের প্রথম ফাইন পারফিউম ব্র্যান্ড ‘জোনাকি বাই নাসরিন জামির’ এর ডিজাইনার নাসরিন জামির এ ফাউন্ডেশনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ ও তার স্ত্রী আক্কি ওকমা, সাবেক রাষ্ট্রদূত মুহাম্মদ জামির ও মোহাম্মদ জিয়াউদ্দীন। এ সময় এফএও এক্সপার্ট জন টেইলর, দূর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের দূর্জয় রহমান জয় প্রমুখ উপস্থিত ছিলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে নাসরিন জামির বলেন, “গত বছর যখন জোনাকি ফ্রেগরেন্স লঞ্চ করি, তার পরপরই আমি সিদ্ধান্ত নিই সারাবিশ্বের ক্রমবর্ধমান পরিবেশ দূষণের প্রকোপ থেকে জোনাকির সুরক্ষা নিশ্চিতকরণে একটি ফাউন্ডেশন গড়ে তুলবো।”

সেই ভাবনা থেকে প্রকৃতি সুরক্ষায় ‘জোনাকি ফাউন্ডেশন’গড়ে তোলা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। এর মাধ্যমে প্রকৃতিতে জোনাকির আলো সারাদেশে আগের রূপে ফিরিয়ে নিতে তিনি ফাউন্ডেশনটি শুরুর উদ্যোগ নেন।

‘জোনাকি বাই নাসরিন জামির’ পারফিউম ফ্রান্স থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশে ডিজাইন করা হয়েছে। ব্র্যান্ডটির পণ্য মালয়েশিয়াতে উৎপাদন করা হয়।

‘জোনাকি বাই নাসরিন জামির’ পারফিউমের পর এবার বিভিন্ন সুবাসের ও রঙের জোনাকি লিপস্টিক সারাদেশে পাওয়া যাচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।