সর্বাত্মক লকডাউনে বন্ধ থাকবে আন্তর্জাতিক ফ্লাইট: বেবিচক

দেশে করোনাভাইরাস মহামারীর সংক্রমণ মোকাবেলায় ১৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ‘সর্বাত্মক লকডাউনের’ মধ্যে বাংলাদেশ থেকে কোনো আন্তর্জাতিক ফ্লাইট চলবে না। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 02:32 PM
Updated : 11 April 2021, 02:32 PM

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এম মফিদুর রহমান রোববার বলেন, “আগামী ১৪ থেকে ২০ এপ্রিল বাংলাদেশ থেকে কোনো আন্তর্জাতিক ফ্লাইট চলাচল করবে না। এই সময়ে দেশের বাইরে থেকেও কোনো ফ্লাইট দেশে আসতে পারবে না।”

তবে এই সময়ে কার্গো ফ্লাইট, চার্টার ফ্লাইট চলবে; কেউ বিদেশে চিকিৎসার জন্য যেতে চাইলে বিশেষ ফ্লাইটে যেতে পারবেন বলে জানান তিনি।  

“সরকার ঘোষিত প্রথম দফা লকডাউনে অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ ছিল। দ্বিতীয় দফা লকডাইনে সেই ফ্লাইটগুলোও বন্ধ থাকবে,” বলেন মফিদুর রহমান।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন রোববার শেষ হওয়ার কথা থাকলেও তা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এই এক সপ্তাহের লকডাউন ঢিলেঢালাভাবে চলায় সংক্রমণ কমানো যায়নি। বরং সংক্রমণ ভয়াবহ রূপ নেওয়ায় এবং জনগণের অবহেলা ও উদাসীনতার কারণে সরকার ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের ‘সর্বাত্মক লকডাউন’ দেওয়ার পরিকল্পনা নিয়েছে।