সোনালী ব্যাংক থেকে টাকা আনা যাবে বিকাশে

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের গ্রাহকরা ব্যাংক হিসাব থেকে বিকাশে টাকা আনতে পারবেন; বিকাশ থেকে সোনালী ব্যাংক হিসাবেও টাকা জমা দিতে পারবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 07:14 PM
Updated : 25 Feb 2021, 07:14 PM

দিন-রাত যে কোনো সময় ব্যাংকে না গিয়েই এই লেনদেন করা সম্ভব হবে বলে দুই প্রতিষ্ঠানের এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এজন্য বুধবার সোনালী ব্যাংক ও বিকাশ তাদের যৌথ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এবং সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

এই সেবা পেতে প্রথমে গ্রাহকদের বিকাশ অ্যাকাউন্ট ও সোনালী ব্যাংকের অ্যাকাউন্টের মধ্যে লিংক স্থাপন করতে হবে। লিংক স্থাপনের ক্ষেত্রে উভয় অ্যাকাউন্টের তথ্য একই হতে হবে।

লিংক স্থাপন হয়ে গেলে বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ এর মাধ্যমে সোনালী ব্যাংক অ্যাকাউন্ট থেকে সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনা যাবে।

আবার ব্যাংকে না গিয়ে সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়াসহ ডিপিএস, ঋণের কিস্তি ইত্যাদি নানাবিধ সেবা বিকাশ অ্যাপের ‘ট্রান্সফার মানি’ এর মাধ্যমে গ্রাহকরা নিতে পারবেন।

তবে অ্যাড মানি ও ট্রান্সফার মানি উভয় ক্ষেত্রেই বাংলাদেশ ব্যাংক নির্ধারিত ‘ট্রানজেকশন লিমিট’ প্রযোজ্য হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।