লুনা সামসুদ্দোহার মৃত্যুতে বেক্সিমকোর শোক

তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা, জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা সামসুদ্দোহার মৃত্যুতে শোক জানিয়েছে বেক্সিমকো গ্রুপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2021, 05:31 AM
Updated : 19 Feb 2021, 05:31 AM

বেক্সিমকোর চেয়ারম্যান সোহেল এফ রহমান, ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান এবং পর্ষদ উপদেষ্টা সায়ান এফ রহমান স্বাক্ষরিত এক শোকবার্তায় বলা হয়, লুনা সামসুদ্দোহা ব্যবসায়িক অঙ্গনে নারীর অংশগ্রহণ এগিয়ে নিতে বড় ভূমিকা রেখেছেন এবং নিজেকে উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করতে পেরেছেন।

সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মৃত্যু হয় লুনা সামসুদ্দোহার। দেশে রাষ্ট্রীয় মালিকানাধীন কোনো ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন তিনি।

বেক্সিমকোর বিবৃতিতে বলা হয়, নীতির সঙ্গে কোনো আপস না করে অত্যন্ত কঠিন সময়ে তিনি জনতা ব্যাংক পরিচালনা করেছেন এবং সফলভাবে ব্যাংকের ভবিষ্যৎ বিকাশের ভিত গড়ে দিতে পেরেছেন।

“নিজের কাজের ক্ষেত্রেও তিনি অসাধারণ সফলতা পেয়েছেন, বিশেষ করে তার প্রতিষ্ঠান দোহাটেক নিউ মিডিয়া বাংলাদেশের ডিজিটাল পাবলিক প্রকিউরমেন্ট প্ল্যাটফর্ম তৈরিতে যে পথিকৃতের ভূমিকা রেখেছে, তা বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে।”

এসএমই ফাউন্ডেশনের সাবেক পরিচালক লুনা উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি) সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নেওয়া এবং নারীর ক্ষমতায়নে ভূমিকার স্বীকৃতি হিসেবে ২০১৭ সালে আউটস্ট্যান্ডিং উইমেন ইন বিজনেস অ্যাওয়ার্ড পান তিনি।

শোকবার্তায় বলা হয়, লুনার স্বামী একেএম সামসুদ্দোহা বেক্সিমকো গ্রুপের একজন ঘনিষ্ঠ বন্ধু। তাদের সন্তান রিম সামসুদ্দোহা বেক্সিমকো এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের একজন পরিচালক।

চেয়ারম্যান লুনা সামসুদ্দোহার মৃত্যুতে বেক্সিমকো পরিবারের পক্ষ থেকে গভীর শোক জানানোর পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে বিবৃতিতে।