বিজিএমইএ নির্বাচন: সম্মিলিত পরিষদের নেতৃত্বে ফারুক হাসান

বিজিএমইএর আসন্ন দ্বিবার্ষিক নির্বাচনে সাবেক সহ-সভাপতি ও জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসানকে প্যানেল লিডার করেছে সম্মিলিত পরিষদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2021, 06:12 PM
Updated : 15 Feb 2021, 06:12 PM

সোমবার গুলশানে নির্বাচনী অফিস উদ্বোধন ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে সম্মিলিত পরিষদ আনুষ্ঠানিক প্রচারও শুরু করেছে।

বিজিএমইএর বর্তমান সভাপতি রুবানা হকের অনুসারীদের প্যানেল ‘ফোরাম’ এবং ডিজাইন অ্যান্ড সোর্স কারখানার মালিক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন স্বাধীনতা পরিষদ নামের তৃতীয় আরেকটি প্যানেলও নির্বাচনে অংশ নিচ্ছে। ফলে ব্যবসায়ীদের এ শীর্ষ সংগঠনের নেতৃত্ব নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের চিত্র ধীরে ধীরে স্পষ্ট হচ্ছে।

নির্বাচিত হতে পারলে মহামারীসহ বিভিন্ন কারণে পোশাক শিল্পে সৃষ্ট চলমান দুরাবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর কৌশল ঠিক করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন ফারুক হাসান।

অনুষ্ঠানে তিনি বলেন, “অতীতে সম্মিলিত পরিষদের নেতৃত্বে পোশাক শিল্প ঘুরে দাঁড়িয়েছিল। এখন যেসব সমস্যা দেখা দিয়েছে, সদস্যদের সাথে নিয়ে আগামীতে এসব মোকাবেলা করে ঘুরে দাঁড়াব। ২০২১ সালটা ঘুরে দাঁড়ানোর জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য অনেক পলিসি সাপোর্ট দরকার। এই প্যানেল থেকে নির্বাচিত নেতারা এখন সরকারের অনেক গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছেন। ফলে নির্বাচিত হলে তাদের সহায়তা নিয়ে আমার কাজ করাটা অনেক সহজ হবে।”

সন্ধ্যার পরে নির্বাচনী কার্যালয়ের মাঠে তৈরি করা মঞ্চে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে সম্মিলিত পরিষদ। বিজিএমইএর সাবেক সভাপতি ও বর্তমান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিজিএমইএর সাবেক সভাপতি মোস্তফা গোলাম কুদ্দুস, আব্দুস সালাম মুর্শেদী, বিকেএমইএর জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হাতেম, পরিচালক ফজলে শামীম এহসানসহ শীর্ষ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।