প্রাণ-আরএফএল গ্রুপের ১০ প্রতিষ্ঠান পেল উৎপাদনশীলতা পুরস্কার

উৎপাদনশীলতা বৃদ্ধি ও গুণগত মানসম্পন্ন পণ্য তৈরির জন্য প্রাণ-আরএফএল গ্রুপের ১০ প্রতিষ্ঠানকে ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2021, 02:42 PM
Updated : 15 Feb 2021, 02:42 PM

২০১৯ সালের বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয় বলে জানিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপ।

২০১৯ সালের জন্য শিল্প মন্ত্রণালয় ৩১ প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য মনোনীত করে। এর ১০টি গেছে প্রাণ-আরএফএল গ্রুপে।  

সোমবার ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব কে এম আলী আজমসহ পুরস্কার পাওয়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন । 

প্রাণ আরএফএল গ্রুপ জানায়, বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতের জন্য তিনটি অ্যাওয়ার্ডই পেয়েছে আরএফএল গ্রুপের পৃথক তিনটি প্রতিষ্ঠান।

প্রথম পুরস্কার পেয়েছে বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড, দ্বিতীয় পুরস্কার পেয়েছে আরএফএল ইলেকট্রনিক্স লিমিটেড এবং তৃতীয় হয়েছে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

একই ক্যাটাগরির খাদ্য শিল্প খাতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে প্রাণ গ্রুপের নাটোর এগ্রো লিমিটেড।

এছাড়া বৃহৎ ক্যাটাগরিতে প্লাস্টিক খাতের জন্য প্রথম পুরস্কার পেয়েছে আরএফএল প্লাস্টিকস লিমিটেড ও দ্বিতীয় হয়েছে ডিউরেবল প্লাস্টিক লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতে প্রথম পুরস্কার পেয়েছে আরএফএল গ্রুপের গেটওয়েল লিমিটেড।

এই ক্যাটাগরিতে প্লাস্টিক খাতে প্রথম হয়েছে আরএফএল এর বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড এবং অন্যান্য শিল্পখাতের আওতায় প্রথম হয়েছে প্রাণ গ্রুপের প্যাকম্যাট ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

পাশাপাশি ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে আরএফএল গ্রুপের রংপুর ফাউন্ড্রি লিমিটেড।

গ্রুপটি জানায়, নাটোর এগ্রো’র পক্ষে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা এবং প্যাকম্যাট ইন্ডাস্ট্রিজের পক্ষে নির্বাহী পরিচালক মনিরুজ্জামান পুরস্কার গ্রহণ করেন।

আরএফএল গ্রুপের মধ্যে বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালসের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার সূত্রধর, আরএফএল ইলেকট্রনিক্স এর চিফ অপারেটিং অফিসার নূর আলম, রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান, আরএফএল প্লাস্টিকসের নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম, ডিউরেবল প্লাস্টিকের নির্বাহী পরিচালক তৌকরুল ইসলাম, গেট ওয়েল এর চিফ অপারেটিং অফিসার সাইদ হোসেন চৌধুরী, বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কাজী আব্দুল কাইয়ুম এবং রংপুর ফাউন্ড্রির চিফ অপারেটিং অফিসার আফজালুর রহমান নিজ নিজ কোম্পানির পক্ষে পুরস্কার গ্রহণ করেন।