বসুন্ধরার বিটুমিন বাজারে

নিজেদের তৈরি বিটুমিনের আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করেছে বসুন্ধরা গ্রুপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 06:52 PM
Updated : 7 Feb 2021, 06:52 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বসুন্ধরা গ্রুপ জানায়, রোববার সকালে এই কার্যক্রম উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের ছেলে আহমেদ ওয়ালিদ সোবহান। উদ্বোধন অনুষ্ঠানে কেরানীগঞ্জের পানগাঁওয়ের বসুন্ধরা বিটুমিন প্ল্যান্ট থেকে ১০ জন ডিলারকে বিটুমিন সরবরাহ করা হয়।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এ সময় উপস্থিত ছিলেন ।

দেশের ইতিহাসে বেসরকারি খাতে বিটুমিন বাজারজাত এটাই প্রথম বলে বসুন্ধরা গ্রুপ জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ৫ লাখ টন বিটুমিনের চাহিদা রয়েছে। যার প্রায় পুরোটাই বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়। অন্যদিকে বসুন্ধরা বিটুমিন প্ল্যান্টে বছরে নয় লাখ টন বিটুমিন উৎপাদনের সক্ষমতা রয়েছে।

শিগগিরই দেশের চাহিদা পূরণ করে প্রতিবেশী দেশগুলোতে বিটুমিন রপ্তানির পরিকল্পনা জানিয়েছেন বসুন্ধরার কর্মকর্তারা।

বসুন্ধরা বিটুমিনের প্রকল্প পরিচালক প্রকৌশলী নাফিজ ইমতিয়াজ আলম বলেন, “২০১৭ সালে এই প্রকল্পের কাজ শুরু হয়ে আজ সফলভাবে বাণিজ্যিক কার্যক্রমের যাত্রা শুরু করেছে। বিটুমিনের নতুন নতুন পণ্য দেশের জন্য হাজির করবে বসুন্ধরা, যা আগে কখনো দেশে আসেনি। এ জন্য বিশেষায়িত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এতে কারিগরি সহায়তা দিচ্ছে চীনের একটি প্রতিষ্ঠান।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সিইও নাজমুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালকের সচিব ও নির্বাহী পরিচালক মাকসুদুর রহমান, সিমেন্ট খাতের সিএমও খন্দকার কিংশুক হোসেন, বসুন্ধরা বিটুমিনের এইচওডি (মার্কেটিং অ্যান্ড সেলস) আতিকুল ইসলাম।