ট্রান্সফর্মার উৎপাদনে প্রাণ-আরএফএল

প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সিলভান টেকনোলোজিস বিদ্যুতের ট্রান্সফর্মার উৎপাদন শুরু করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 06:31 PM
Updated : 7 Feb 2021, 06:31 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাণ-আরএফএল গ্রুপ জানিয়েছে, নায়, সম্প্রতি হবিগঞ্জের অলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে ‘পাওয়ার ট্রান্সফর্মার প্লান্ট’ উদ্বোধন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

বিডার চেয়ারম্যানকে এসটিএল’র পুরো উৎপাদন প্রক্রিয়াটি ঘুরে দেখান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী ও প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

বিডার নির্বাহী চেয়ারম্যান কারখানায় ট্রান্সফর্মার উৎপাদনের সার্বিক কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সিরাজুল ইসলামকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “আমি অত্যন্ত আনন্দিত, বাংলাদেশেই উন্নত প্রযুক্তিতে বিশ্বমানের বিভিন্ন ধরনের ট্রান্সফর্মার উৎপাদন হচ্ছে।

“বাংলাদেশ এখন আর আমদানি নির্ভর নয়। এই কর্মযজ্ঞই তার উদহারণ। এ ধরনের কর্মকাণ্ড সরকারের চলমান ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচি এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

এসটিএল এর প্রধান পরিচালন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান খান বলেন, ট্রান্সফর্মারসহ বৈদ্যুতিক উপকেন্দ্রের নানা ধরনের প্যানেল এই কারখানায় তৈরি হচ্ছে।

“সিলভান টেকনোলোজিস আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইলেকট্রোটেকনিক্যাল কমিশন-আইইসি’র স্ট্যান্ডার্ড মেনে পণ্য উৎপাদন করছে।”