দেশেই স্যামসাংয়ের এসি বানাবে ফেয়ার ইলেক্ট্রনিক্স

মোবাইল হ্যান্ডসেট, টিভি, ফ্রিজ তৈরির পাশাপাশি বিশ্বের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাংয়ের এয়ার কন্ডিশনার তৈরি শুরু করছে বাংলাদেশের ফেয়ার ইলেক্ট্রনিক্স।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2021, 03:32 PM
Updated : 27 Jan 2021, 03:32 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেয়ার ইলেক্ট্রনিক্স জানিয়েছে, বুধবার নরসিংদীতে তাদের কারখানায় স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্টের উদ্বোধন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ প্ল্যান্ট উদ্বোধন করার পাশাপাশি পুরো কারখানা ঘুরে দেখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পলক বলেন, “ফেয়ার ইলেকট্রনিক্সের কারখানায় এখন স্যামসাং এয়ার কন্ডিশনারসহ সকল স্যামস্যাং পণ্য উৎপাদন হচ্ছে যা প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে।”

স্যামসাং এর মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করছে, তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, “আমরা আশা করি, তারা ভবিষ্যতে দেশের রপ্তানিতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সসহ প্রযুক্তি শিল্পের বিনিয়োগকারীদের জন্য আমাদের সকল ধরনের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে, যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে বলে আমরা আশা করি।”

ফেয়ার গ্ৰুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, বাংলাদেশের ভোক্তাদের ‘সাধ ও সাধ্যের’ বিষয়টি প্রাধান্য দিয়েই তারা দেশে স্যামসাং এয়ার কন্ডিশনার তৈরি শুরু করছেন।

“এই কারখানা থেকে উৎপাদিত স্যামসাং এয়ার কন্ডিশনার যেমন সাশ্রয়ী মূল্যে দেশের জনগণ কিনতে পারবে, তেমনি ভবিষ্যতে বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে।”

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের বাবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ এ সময় উপস্থিত ছিলেন।