এভিয়েশন খাতের সঙ্কট, করণীয় নিয়ে সেমিনার

দেশের এভিয়েশন খাতের নানা সমস্যা ও করনীয় নিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-সিএএবি এবং এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এওএবি এর আয়োজনে একটি সেমিনার হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2021, 03:20 PM
Updated : 26 Jan 2021, 03:20 PM

মঙ্গলবার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স হলে এ সেমিনার হয় বলে এওএবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংগঠনের প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এওএবির সেক্রেটারি জেনারেল মফিজুর রহমান। দেশের এভিয়েশন খাতে বিরাজমান বিভিন্ন সমস্যা নিয়ে সেখনে আলোচনা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সেমিনারে বিমানবন্দর অবকাঠামো, বিমানবন্দর ব্যবহারে উচ্চহারে ফি, যন্ত্রাংশ আমদানিতে কর ও শুল্ক জটিলতা, জেট ফুয়েলের উচ্চ মূল্য, উড্ডয়ন ও অবতরণে জটিলতা, লাইসেন্সিংসহ নানা বিষয়ে আলোকপাত করা হয় সেমিনারে। সিএএবি চেয়ারম্যান সম্ভাব্য দ্রুত সময়ে সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এ সেমিনারে।