ইউনিলিভার বিজমায়েস্ট্রোস চ্যাম্পিয়ন ‘দি ইনক্রেডিবলস’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের (আইবিএ) তিন শিক্ষার্থীর গড়া দল ‘দি ইনক্রেডবলস’ ইউনিলিভার বিজমায়েস্ট্রোস ২০২০-এর চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2020, 10:34 PM
Updated : 14 Nov 2020, 10:57 PM

বৃহস্পতিবার ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বিশেষজ্ঞ প্যানেলের বিচারে ছয় ফাইনালিস্টের মধ্যে চ্যাম্পিয়ন হয় তারা।

বিজয়ী দল লন্ডনে অনুষ্ঠেয় পরবর্তী ‘ইউনিলিভার ফিউচার লিডারস লীগ’ (এফএলএল) নামের বৈশ্বিক প্রতিযোগিতার মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। বিজয়ী দলের সদস্যরা হলেন- সাদিয়া হাসান, মর্জিনা আক্তার প্রত্যাশা ও সাজিদ আসবাত খন্দকার।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনিলিভার বাংলাদেশ জানায়, বিজমায়েস্ট্রোস ২০২০ শিরোপাজয়ী দলটি ইউনিলিভার ফিউচার লিডারস প্রোগ্রামের আওতায় সরাসরি ইউনিলভারের ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে। বিজয়ী দলের সদস্যরা ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের একটি প্রকল্পেও কাজ করার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) মাডব্লাড দল। আর দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বাস-হকস।

বিশ্বের অন্যতম শীর্ষ ভ্যোগ্যপণ্য উৎপাদন ও বিপণনকারী ব্যবসা প্রতিষ্ঠান ইউনিলিভার আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের ১৪৫টি দল অংশগ্রহণ করে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই প্রতিযোগিতায় ১৪৪টি দলকে হারিয়ে ইনক্রেডলবস চ্যাম্পিয়ন হয়।

গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে ছিলেন ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, বিশ্ব খাদ্য সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কেএসএম মিনহাজ এবং ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কেদার লেলে।