মিয়া মাসুদকে পুনর্বহাল না করলে দেশব্যাপী আন্দোলনের হুমকি জিপি কর্মচারী ইউনিয়নের

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদকে চাকরিতে পুনর্বহাল না করলে দেশব্যাপী আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2020, 10:02 AM
Updated : 31 Oct 2020, 10:02 AM

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এই হুমকি দিয়েছে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন।

গ্রামীণফোনের সিনিয়র স্পেশালিস্ট মিয়া মাসুদকে রোববারের মধ্যে চাকরি ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, “কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদ করায় গ্রামীণফোনের সিনিয়র স্পেশালিস্ট মিয়া মাসুদকে বিনা নোটিশে শ্রম আইনের ২৬ ধারা প্রয়োগের মাধ্যমে ২৭ অক্টোবর চাকরিচ্যুত করা হয়।

“মিয়া মাসুদকে তারা কোম্পানির ব্যাপক কর্মী ছাঁটাইয়ের প্রধান বাধা মনে করে। তাই গ্রামীণফোনের প্রথম বাংলাদেশি সিইও কর্মী ছাঁটাইয়ের মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করতে অধিক থেকে অধিকতর মুনাফার লোভে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের এই নেতাকে চাকরিচ্যুত করেছে, যেন অন্য কর্মীরা প্রতিবাদ করার সাহস না পায়। অথচ এর আগে গ্রামীণফোন কর্তৃপক্ষ রেজিস্টার্ড ট্রেড ইউনিয়ন হিসাবে জিপিইউকে বরণ করে একটি রিকগনিশন এগ্রিমেন্ট স্বাক্ষর করে মাদার কোম্পানি টেলিনরের গ্রুপের ম্যানেজমেন্টের উপস্থিতিতে।”

মিয়া মাসুদকে চাকরিচ্যুত করার প্রতিবাদে এর আগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইউনিয়ন।

ফজলুল হক বলেন, “যদি আগামী রবিবারের মধ্যে মিয়া মাসুদকে স্বপদে বহাল না করা হয় তাহলে আগামী সোমবার থেকে জিপিইউ সারাদেশব্যাপী বৃহত্তর আন্দোলন কর্মসূচির ডাক দেবে। আর তার অংশ হিসাবে সোমবার জিপি হাউজের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে এবং সেখান থেকে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে মিয়া মাসুদসহ ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

মিয়া মাসুদকে চাকরিচ্যুত করার বিষয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষ এর আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিল, দেশের প্রচলিত শ্রম আইন অনুসরণ করেই এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে তারা।