বাংলাদেশের বিমানবন্দরে ভারতীয় এয়ারলাইন্সগুলোর চার্জ কমানোর অনুরোধ

কোভিড-১৯ মহামারীতে ক্ষতির কথা তুলে ধরে বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সগুলোর চার্জ কমানোর অনুরোধ জানিয়েছেন দেশটির নতুন হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 03:10 PM
Updated : 15 Oct 2020, 03:10 PM

বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো.মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎ করে ভারতীয় হাই কমিশনার এই অনুরোধ করেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভারতীয় হাই কমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের শক্তিশালী সম্পর্ক দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে। কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ ‘এয়ার বাবল’ ব্যবস্থাপনার মাধ্যমে পুনরায় চালু হলে দুই দেশের জনগণের যোগাযোগ আরো বৃদ্ধি পাবে।

দোরাইস্বামী এ সময় আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু এবং বাংলাদেশের সকল এয়ারপোর্টে ডিজিটাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাব দেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ ‘এয়ার বাবল’ ব্যবস্থাপনার মাধ্যমে পুনরায় চালু হলে দুই দেশের যোগাযোগ পুনঃপ্রতিষ্ঠা হবে। এতে দুই দেশের জনগণের যাতায়াত আরো সহজ ও আরামদায়ক হবে।

কোভিড-১৯ পরবর্তী সময়ে এ অঞ্চলের পর্যটন শিল্পের উন্নয়নে আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্র প্রতিষ্ঠা করা প্রয়োজন মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, “প্রতিবেশী বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর জনগণের পারস্পরিক ভ্রমণের মাধ্যমে এই অঞ্চলের পর্যটন শিল্প কোভিড-১৯ এর কারণে সৃষ্ট বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হবে। পর্যটন ও এভিয়েশন খাতে পারস্পরিক সহযোগিতা উভয়ের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।”