তিন হাসপাতালে ভেন্টিলেটর-অক্সিজেন প্ল্যান্ট দিল বিকাশ

করোনাভাইরাসের চিকিৎসায় ঢাকার গুরুত্বপূর্ণ দুটি হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন ভেন্টিলেটর এবং একটিতে অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করে দিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2020, 06:19 PM
Updated : 30 Sept 2020, 06:22 PM

বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “করোনাভাইরাস ও সকল ধরনের চিকিৎসায় হাসপাতালগুলোর প্রাতিষ্ঠানিক সক্ষমতা আরও বাড়াতে বিকাশ তার চলমান উদ্যোগের অংশ হিসেবে এই সহায়তা দিয়েছে।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি হাই-ফ্লো অক্সিজেন ভেন্টিলেটর দিয়েছে বিকাশ। আর বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতালে (বিআইএইচএস জেনারেল হাসপাতাল) অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করে দিয়েছে তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন প্রতিষ্ঠানটির পক্ষে ভেন্টিলেটরগুলো গ্রহণ করেন।

ঢাকা শিশু হাসপাতালের ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লাহ এবং পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ শাফি আহমেদ প্রতিষ্ঠানটির পক্ষে ভেন্টিলেটরগুলো গ্রহণ করেন।

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কে আজাদ খান বিকাশের সহায়তায় ডায়াবেটিক হাসপাতালে নির্মিত অক্সিজেন প্ল্যান্টটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এবং চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে  ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন এবং ডায়াবেটিক হাসপাতালে অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।