টিসিবির পণ্য প্রতিদিন বিক্রি করতে বলল সংসদীয় কমিটি

ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের মতো শুক্র ও শনিবারেও ট্রাকে করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 02:44 PM
Updated : 28 Sept 2020, 02:44 PM

সোমবার সরকারি প্রতিষ্ঠান কমিটির বৈঠক থেকে এই সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টিসিবির জনবল বৃদ্ধি, প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং আপদকালীন মজুদ সক্ষমতা বাড়নোর সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্কভিটা) উৎপাদিত খাদ্য বা পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রিরও সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে টিসিবির ডিলার নিয়োগে সব ধরনের অনিয়ম রোধে স্থানীয় সংসদ সদস্য বা উপজেলা চেয়ারম্যানের মতামত গ্রহণ করাসহ ডিলারদের সব ধরনের কারসাজি বন্ধ করার জন্য সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ ও মুহিবুর রহমান মানিক অংশ নেন।

বাণিজ্য সচিব জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।