ভিসা কার্ডের মাধ্যমে ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা যোগ করলে বোনাস

ভিসা কার্ড ব্যবহার করে যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা যোগ করলেই ৫০ টাকা বোনাস পাবেন গ্রাহক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 04:28 PM
Updated : 12 Sept 2020, 04:28 PM

‘নগদ’ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিজিটাল লেনদেন উৎসাহিত করতে ৩ সেপ্টেম্বর থেকে এই অফারটি চালু করা হয়েছে।

এই অফারের আওতায় ভিসা কার্ড থেকে ‘নগদ’ অ্যাকাউন্টে প্রথমবার ন্যূনতম ৫০০ টাকা যোগ করলে প্রথমবার গ্রাহক ৫০ টাকা বোনাস পাবেন।

ভিসা কার্ড থেকে ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা যোগ করার ৭২ ঘণ্টার মধ্যে বোনাসের টাকা গ্রাহকের ওয়ালেটে যুক্ত হয়ে যাবে।

অফারটি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। বোনাস পেতে অ্যাকাউন্টটি অবশ্যই চালু এবং সম্পূর্ণ প্রোফাইল থাকতে হবে।

‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, “আর্থিক লেনদেনকে ডিজিটাল প্ল্যাটফর্মে তুলে আনতে আমরা নানাভাবে দেশের মানুষদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছি। সে কারণেই আমরা ভিসা কার্ডের মাধ্যমে ‘নগদ’ ওয়ালেটে টাকা অ্যাড করার প্রক্রিয়া চালু করি। এখন বোনাসও দিচ্ছি।

“আমাদের বিশ্বাস লেনদেনের ডিজিটালাইজেশন সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাছাড়া এটি ‘নগদ’ গ্রাহকদের উদ্যোক্তা পয়েন্টে গিয়ে ওয়ালেটে টাকা অ্যাড করার ঝামেলা থেকে যেমন মুক্তি দেবে, তেমনি একদিকে চলমান কোভিড মহামারীর সময়ে গ্রাহকের শারীরিক দূরত্ব নিশ্চিত করবে, অন্যদিকে কাগুজে টাকা ব্যবহারের ঝুঁকিও কমিয়ে আনবে।”

গ্রাহকের ‘নগদ’ অ্যাকাউন্ট সচল থাকা সত্বেও, কোনো কারণে বোনাস না পেলে, ‘নগদ’ কর্তৃক পরবর্তী দুই মাসের মধ্যে তিনবার বোনাস দেওয়ার উদ্যোগ গ্রহণ করবে। পরপর তিনবার চেষ্টার পরও যদি বোনাস পাওয়ার প্রক্রিয়াটি ব্যর্থ হয়, তবে ওই গ্রাহক আর এই ক্যাম্পেইনটির আওতাধীন হিসেবে বিবেচিত হবেন না।

তিন কার্যদিবসের মধ্যে ক্যাম্পেইনের শর্ত পূরণ করার পরেও বোনাস না পেলে কাস্টমার সার্ভিস প্রতিনিধির সহায়তা পেতে ‘নগদ’ হটলাইন- ১৬১৬৭ অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নম্বরে যোগাযোগ করা যাবে।

ভিসা কার্ড থেকে নগদ অ্যাকাউন্টে টাকা যোগ করার নিয়ম

‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনতে অ্যাপের অ্যাড মানি অপশন থেকে ‘কার্ড টু নগদ’ তারপর ভিসা অপশন নির্বাচন করতে হবে। পরবর্তীতে ১১ ডিজিটের ‘নগদ’ অ্যাকাউন্ট (মোবাইল) নম্বরটি দেওয়ার পর কার্ডের অন্য তথ্য সংযুক্ত করতে হবে। এরপর টাকার পরিমাণ, ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) ও ‘নগদ’ পিন নম্বর দিয়ে পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

একইভাবে কার্ড থেকে টাকা আনার সুবিধা নিতে চাইলে গ্রাহক এক বা একাধিক ভিসা কার্ডের তথ্য ‘নগদ’ অ্যাপে সংরক্ষণ করে রাখতে পারবেন।

ভিসা কার্ডের এই বোনাস অফার ছাড়া মাস্টারকার্ড থেকে ৫০০ টাকার বেশি টাকা যোগ করলে ২৫ টাকা বোনাস পাওয়ার সুযোগ রয়েছে।