লেনদেনের ডিজিটাল প্ল্যাটফর্ম ‘প্রাইমপে’ চালু করল প্রাইম ব্যাংক

হোলসেল ব্যাংকিং গ্রাহকদের জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম ‘প্রাইমপে’ চালু করেছে প্রাইম ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2020, 01:14 PM
Updated : 5 Sept 2020, 01:14 PM

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এর মাধ্যমে গ্রাহকরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে পেমেন্ট, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে ফান্ড স্থানান্তর এবং ওয়ার্কফ্লো ও রির্পোট তৈরি করতে পারবেন।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে হোলসেল ব্যাংকিং গ্রাহকরা নির্ভরযোগ্য ও সুরক্ষিত অ্যাপের মাধ্যমে হাইব্রিড অ্যাপ্রোচে স্মার্ট ডিভাইস থেকে লেনদন ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ করতে পারবেন। 

এর মাধ্যমে অনলাইন লোকাল পেমেন্ট যেমন- আরটিজিএস, বিইএফটিএন, প্রাইম ব্যাংকের আন্তঃঅ্যাকাউন্টের মধ্যে ফান্ড ট্রান্সফার, স্ক্যানকৃত স্বাক্ষর যুক্ত কর্পোরেট চেক ইস্যু করা এবং পে অর্ডার ইস্যু করার মতো আধুনিক সুবিধা পাবেন।

প্রাইম ব্যাংকের গ্রাহকরা প্রাইমপে ব্যবহার করে তাদের আমদানি শুল্ক, ভ্যাট এবং আবগারি করও পরিশোধ করতে পারবেন। প্রাইম ব্যাংকের পে-রোল গ্রাহকরা এই চ্যানেলের সাহায্যে ব্যাংকের মধ্যে এবং অন্য কোনো ব্যাংকে তহবিল স্থানান্তর করতে পারবেন।   

‘প্রাইমপে’তে ‘টু ফ্যাক্টর’ অথেন্টিকেশন সমৃদ্ধ শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা আছে। শুধু অনুমোদিত ব্যবহারকারীরা যেকোনো জায়গা থেকে যেকোনো সময় সিকিউরিটি তথ্য প্রদানের মাধ্যমে সিস্টেমে অ্যাক্সেস করতে পারবেন।

এতে এমআইএস ইঞ্জিন রয়েছে, যা গ্রাহকদের লেনদেন সম্পর্কিত প্রতিবেদন দেবে। ফলে গ্রাহকরা ব্যবসার গুরুত্বর্পূণ অন্তর্নিহিত তথ্য পাবেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, “প্রাইমপে সুরক্ষিত ও স্বচ্ছন্দ ডিজিটাল লেনদেন পরিষেবাটি প্রতিযোগিতামূলক এবং দ্রুত-পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশের সাথে তাল মিলিয়ে চলতে গ্রাহকদের সহায়তা করবে। 

“এই সার্ভিস ব্যাংকের চলমান ডিজিটাল রূপান্তর যাত্রার একটি অংশ। যার মাধ্যমে প্রাইম ব্যাংক গ্রাহকদের ক্রম পরিবর্তনশীল ব্যবসায়িক চাহিদা পূরণে ও উন্নত ডিজিটাল ব্যাংকিং সেবার অভিজ্ঞতা দিতে বড় ধরনের প্রযুক্তিগত উৎকর্ষতা ও উদ্ভাবনী সেবা নিয়ে আসছে।”