গ্রাহকদের সমস্যা দ্রুত সমাধান করুন: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

গ্রাহকদের সমস্যাগুলো দ্রুততার সঙ্গে সমাধানে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করতে কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 04:51 PM
Updated : 1 Sept 2020, 04:51 PM

মঙ্গলবার বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেসন্স’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্তদের উদ্দেশে বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, “ইতিবাচক মনোভাব নিয়ে গ্রাহকদের সমস্যা দ্রুত সমাধান করুন। মাঠ পর্যায়ে সরাসরি গ্রাহকদের সাথে যারা কাজ করে তাদের সেবা প্রদান ও আচরণগত প্রক্রিয়ায় আরও উন্নয়ন করা প্রয়োজন।

“আগামী দিনে বাংলাদেশের অগ্রগতি কোথায় যাবে তার পূর্বাভাস আপনাদের কাজকর্মের মাধ্যমে বোঝা যাবে। এই প্রশিক্ষণ আপনাদের নেতৃত্বের উন্নয়ন ঘটিয়ে নতুন করে কাজ করতে উদ্বুদ্ধ করবে। বিদ্যুৎ বিভাগে অংশীজন গ্রাহক। গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য। কোনো সমস্যা নিয়ে গ্রাহক আপনাদের কাছে আসার পূর্বেই সেবা নিয়ে গ্রাহকদের কাছে যেতে হবে।”

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, জিএম, সিনিয়র জিএমের মধ্য থেকে ৫০ জন কর্মকর্তাকে নিয়ে ১২ দিনব্যাপী প্রশিক্ষণ হয়।

যশোরে বসছে প্রি-প্রেইড মিটার

এদিন ভার্চুয়ালি যশোরে প্রি-পেইড মিটার স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

যশোরে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ৯০ হাজার ৪৩০ জন গ্রাহকের মধ্যে প্রথম দফায় ৪৬ হাজার ৫০৯ জন গ্রাহকের জন্য প্রি-পেইড মিটার স্থাপন শুরু হয়েছে।

ওজোপাডিকো জানায়, প্রি-পেইড মিটার ব্যবহার করলে গ্রাহক বাজেট অনুযায়ী বিদ্যুৎ ব্যবহার করতে পারবে এবং নিট বিদ্যুৎ বিলের উপর ১% হারে রিবেট সুবিধা পাবেন। নতুন সংযোগের ক্ষেত্রে নিরাপত্তা জামানত গ্রহণ করা হবে না।