‘নগদ’ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ১৩০০ দুঃস্থ নারী

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩০০ দুঃস্থ নারীকে দুই হাজার টাকা করে উপহার দিয়েছেন, যা পাঠানো হয়েছে ডাক বিভাগের ডিজিটাল সেবা ‘নগদ’ এর মাধ্যমে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 04:06 PM
Updated : 9 August 2020, 04:06 PM

শনিবার গণভবনে এক অনুষ্ঠান থেকে ৬৪ জেলায় এই নারীদের নগদ অ্যাকাউন্টে উপহারের টাকা পাঠিয়ে দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে নগদ।

সেখানে বলা হয়, অনুদানের টাকা পাঠানোর ক্ষেত্রে পুরো খরচ নগদই বহন করেছে। উপহারের ২০০০ টাকার সঙ্গে ক্যাশ আউট করার চার্জ হিসেবে তারা প্রত্যেকে অতিরিক্ত ৩৫ টাকা করে পেয়েছেন নিজেদের নগদ অ্যাকাউন্টে।

এই উপহারের জন্য দুঃস্থ নারীর সংখ্যা নির্ধারণ এবং বাছাইয়ের কাজটি করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থা।

নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, “আমাদের এমন অনুসরণীয় কাজের ফলে দেশের প্রতিটি প্রান্তের মানুষের কাছে ডিজিটাল আর্থিক সেবার সুবিধা দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়ছে।”

এর আগে করোনাভাইরাস মহামারীতে কাজ হারানো ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে আর্থিক অনুদান দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ১৭ লাখ পরিবারকে অনুদানের অর্থ পাঠানো হয় ‘নগদ’ এর মাধ্যমে।

সেখানেও ক্যাশ আউট খরচের বড় একটি অংশ ‘নগদ’ বহন করেছে বলে জানানো হয় তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে।