বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ায় এরিকসনের প্রধান ডেভিড হেগারব্রো

বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া এবং গ্লোবাল কাস্টমার ইউনিট আজিয়াটার হেড অব এরিকসন হিসেবে নিয়োগ পেয়েছেন ডেভিড হেগারব্রো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2020, 03:06 PM
Updated : 5 August 2020, 03:06 PM

বুধবা এরিকসন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এ পদে দায়িত্ব গ্রহণের আগে ডেভিড দক্ষিণ-পূর্ব এশিয়া, ওশেনিয়া এবং ভারতের হেড অব স্ট্র্যাটেজি, টেকনোলজি এবং সরকার ও খাত সংশ্লিষ্ট সম্পর্ক উন্নয়ন বিষয়ক প্রধানের দায়িত্ব পালন করেন।

এরিকসনের দক্ষিণ-পূর্ব এশিয়া, ওশেনিয়া ও ভারতের প্রধান নুনজিও মিরতিল্লো বলেন, “এরিকসনের জন্য বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার বাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এ বাজারগুলোতে আমাদের ক্রেতাদের জন্য পূর্ণাঙ্গ কানেক্টিভিটির সুবিধা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এ বাজারগুলোতে এরিকসনের অঙ্গীকার বাস্তবায়নে ডেভিড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আমি বিশ্বাস করি।”

প্রযুক্তি খাতে ডেভিড হেগারব্রোর ২০ বছরেরও বেশি সময়ের কাজের অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০৮ সালে এরিকসনে যোগ দেন।

বিক্রয়, ব্যবস্থাপনা, প্রযুক্তি, কৌশল প্রণয়ন ও সরকারি খাতের সাথে সম্পর্কন্নোয়নে হেগারব্রো এরিকসনের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন এবং সুইডেন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ভারতসহ বিভিন্ন দেশে সফলভাবে ব্যবসা সম্প্রসারণে নেতৃস্থানীয় ভূমিকা রেখেছেন। 

নতুন দায়িত্ব সম্পর্কে ডেভিড বলেন, “এ অঞ্চলের বাজারগুলোতে আমাদের ক্রেতাদের সাথে সরাসরি কাজ করতে পেরে এবং অত্যাধুনিক সমাধান ও প্রযুক্তি সহায়তা প্রদানের মাধ্যমে তাদের ব্যবসায়িক সাফল্য অর্জনের জন্য কাজের সুযোগ পেয়ে আমি আনন্দিত।”

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার বাজারে এরিকসন শক্তিশালী অবস্থানে রয়েছে। একইসাথে এ বাজারগুলোর গ্রাহকদের কানেক্টিভিটি সুবিধা ও মোবাইল ব্রডব্যান্ড সেবা দিতে যোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সাথে যৌথ অংশীদারিত্বে কাজ করছে এরিকসন।

সংযুক্ততার পরিপূর্ণ উপযোগিতা নিশ্চিৎ করতে যোগাযোগ সংক্রান্ত সেবাদানকারীদের সহায়তা করে এরিকসন। নেটওয়ার্ক, ডিজিটাল সেবা, পরিচালিত সেবা ও উদীয়মান ব্যবসায় পদচারণার পাশাপাশি গ্রাহকদের ডিজিটাল ব্যবহার, দক্ষতা বৃদ্ধি এবং আয়ের নতুন ক্ষেত্র তৈরি করতে পরিকল্পনা করে দেয় এরিকসন।