ঈদের আগেই চালু হচ্ছে কক্সবাজার ফ্লাইট

করোনাভাইরাস মহামারীতে সাড়ে তিন মাস ব্ন্ধ থাকার পর কক্সবাজার রুটেও অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2020, 03:43 PM
Updated : 13 Sept 2020, 11:38 AM

বেবিচকের চেয়ারম্যান মো. মফিদুর রহমান মঙ্গলবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ৩০ জুলাই থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু করা হবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বিভিন্ন দেশে বিমান চলাচল সীমিত হলেও এখন অনেক দেশই অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল শুরু করেছে।

বাংলাদেশে সাতটি অভ্যন্তরীণ গন্তব্যের মধ্যে গত ১ জুন ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম, সৈয়দপুরে বিমান চলাচল শুরু হয়। এরপর ১১ জুন যশোর, ১২ জুলাই বরিশাল এবং ২১ জুলাই রাজশাহী রুটে নিয়মিত ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয় বেবিচক। এখন কক্সবাজারও চালু হচ্ছে।

এক প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান জানান, অগাস্টের শুরুতে মালডিভিয়ান এয়ারলাইন্স মালদ্বীপ থেকে ঢাকায় তাদের ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে।

“এছাড়া ফ্লাই দুবাই ও এয়ার এরাবিয়া আবুধাবি থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছে। আশা করছি তাদের অনুমতি দেওয়া যাবে। অনুমতি পেলে তারা অগাস্টের প্রথম সপ্তাহ থেকেই ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে পারবে।”

বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন, দুবাই, আবুধাবি ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন।

এছাড়া অগাস্টে ঢাকা থেকে কুয়েতে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনার কথা জানিয়েছে বিমান।