হুন্দাই গাড়ির পরিবেশক এখন ফেয়ার টেকনোলজি

বিশ্বখ্যাত ব্র্যান্ড দক্ষিণ কোরিয়ার হুন্দাই মোটরসের গাড়ির অনুমোদিত পরিবেশক হয়েছে ফেয়ার টেকনোলজি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 07:38 PM
Updated : 25 July 2020, 07:38 PM

ফেয়ার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজি এখন থেকে বাংলাদেশে হুন্দাই গাড়ি বিক্রি করবে।

এতদিন বাংলাদেশে হুন্দাইয়ের পরিবেশক ছিল মিলেনিয়াম মটরস। গত বছর হুন্দাইয়ের সঙ্গে প্রতিষ্ঠানটির চুক্তি শেষ হয়ে গেছে।

শনিবার ওয়েবিনারে এক সংবাদ সম্মেলনে ফেয়ার টেকনোলজির পরিচালক মুতাসিম দাইয়ান হুন্দাই ও ফেয়ার টেকনোলজির পার্টনারশিপের আনুষ্ঠানিক ঘোষণা দেন ও বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল হামিদ আর চৌধুরী, চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, হেড অব মার্কেটিং জে এম তসলিম কবীর, ফেয়ার টেকনোলজির হেড অব সেলস আবু নাসের মাহমুদ, হেড অব সার্ভিস আবুল হাশেম এবং প্রডাক্ট ম্যনেজার ফরিদ আল সোহান।

মুতাসিম দাইয়ান বলেন, বাংলাদেশের অটোমোবাইল গ্রাহকদের সম্পূর্ণ নতুন গাড়ি এবং মানসম্পন্ন বিক্রয়োত্তর সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে হুন্দাই মোটর কর্পোরেশনের অনুমোদিত ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করবে ফেয়ার টেকনোলজি লিমিটেড। বিশ্বখ্যাত বিভিন্ন ব্র্যান্ডের উদ্ভাবনী প্রযুক্তি ও গুণগত মানসম্পন্ন পণ্য এবং সেবা সরবরাহ করে দেশের মানুষের জীবনযাত্রার মান বাড়ানোই ফেয়ার গ্র্রুপের অন্যতম লক্ষ্য।

তিনি বলেন, ফেয়ার গ্র্রুপ সফলভাবে বাংলাদেশেই স্যামসাং স্মার্টফোন এবং কনজুমার ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করছে। এছাড়া ফেয়ার গ্র্রুপ সারা দেশে নিজস্ব রিটেইল, এন্টারপ্রাইজ, বিক্রয়োত্তর সেবা ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ব্যবসা পরিচালনা করছে।

মুতাসিম দাইয়ান বলেন, হুন্দাই তার অত্যাধুনিক দৃষ্টিনন্দন ডিজাইন, উন্নত প্রযুক্তি, দীর্ঘমেয়াদি ওয়ারেন্টি, অভিজাত সুযোগ-সুবিধার জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। ফেয়ার টেকনোলজি হুন্দাইয়ের সহযোগিতায় বাংলাদেশি অটোমোবাইল গ্রাহকদের ‘মডার্ন প্রিমিয়াম’ অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তুলতে প্রতিজ্ঞাবদ্ধ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হুন্দাইয়ের সাম্প্রতিক মডেলের সর্বাধিক জনপ্রিয় গাড়ি যেমন- সেডান (সোনাটা, ইলান্ট্রা), এসইউভি (পেলিসেড, সানটা ফে, টুসন, ভেন্যু), মাইক্রোবাস এবং অ্যাম্বুলেন্স (এইচ-১) উন্মোচনের মাধ্যমে ফেয়ার টেকনোলজি তার পথচলা শুরু করছে।

হুন্দাই এই সব গাড়ির ক্ষেত্রে ৩ বছর বা ১ লাখ কিলোমিটার ম্যানুফ্যাকচারার ওয়ারেন্টি দিচ্ছে। এই গাড়িগুলো প্রত্যেক ব্যবহারকারীর সুবিধা চিন্তা করে তৈরি করা হয়েছে, যাতে আছে আধুনিক প্রযুক্তির গাড়ির সব ধরনের সুবিধা এবং এই গাড়িগুলো সম্পূর্ণরূপে দক্ষিণ কোরিয়ায় উৎপাদিত।

ফেয়ার গ্র্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, “মোটর গাড়ি শিল্পে হুন্দাইয়ের সাথে আমাদের নতুন যাত্রা ঘোষণা করতে পেরে আমরা গর্বিত। হুন্দাই এবং ফেয়ার গ্র্রুপ উভয়ের ভবিষ্যৎ দর্শন একই- আমরা স্থায়িত্ব ও প্রযুক্তিগতভাবে উন্নত ভবিষ্যতের দর্শনকে লালন করি।

“অটোমোবাইল শিল্পে প্রযুক্তি হস্তান্তর, মানবসম্পদ বিকাশ ও নতুন কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য। খুব শিগগিরই আমরা হুন্দাইয়ের প্রত্যক্ষ সহযোগিতা এবং সরকারের নীতি সহায়তায় উৎপাদনভিত্তিক কারখানা স্থাপন করব।"

ফেয়ার গ্র্রুপের চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন বলেন, “ব্যক্তিগত গাড়ির গ্রাহকদের আধুনিক, অভিজাত ও মনোমুগ্ধকর অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ‘মডার্ন প্রিমিয়াম’ সেবার অধীনে সাম্প্রতিক মডেলের অত্যাধুনিক সুবিধার সকল প্রকার জ্বালানি চালিত গাড়ির বিপণন ও সার্ভিসসহ সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ আমরা।

“খুব শিগগিরই আমরা গ্রাহকদের জন্য পরিবেশবান্ধব গাড়ির (হাইব্রিড, প্লাগ-ইন হাইব্রিড এবং পূর্ণ ইলেক্ট্রিক) সমাহার নিয়ে হাজির হব।”