‘অথবা ডটকমে’ মিলছে কোরবানির পশু

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়িয়ে ঘরে বসেই ক্রেতার হাতে কোরবানির পশু পৌঁছে দিতে ‘অনলাইন কোরবানি মেলা’ চালু করেছে ই-কমার্স সাইট ‘অথবা ডটকম’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2020, 04:08 PM
Updated : 12 July 2020, 04:08 PM

ওয়েবসাইটে প্রদর্শিত পশু দেখে ক্রেতারা কোরবানির পশু অর্ডার করলে নির্দিষ্ট সময়ে তা পৌঁছে দেবে অথবা ডটকম।

রোববার কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোরবানির পশুর জন্য অথবা ডটকমের সাইটে ১২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত অর্ডার করা যাবে। এছাড়া অথবা ডটমের হেল্প লাইন ০৯৬১৩৮০০৮০০ ফোন করেও কোরবানির পশুর অর্ডার করা যাবে।

‘অথবা ডটকম’ এর হেড অব বিজনেস মাহমুদুল হক উল্লাস বলেন, “করোনাভাইরাসের সময়ে যারা ভিড় ঠেলে দরদাম করে হাট থেকে পশু কিনে আনার ঝামেলা থেকে দূরে থাকতে চান, তাদেরকে স্বস্তি দিতে আমরা এ উদ্যোগ হাতে নিয়েছি। পশুর প্রাপ্যতার ওপর ভিত্তি করে আজ থেকে ২৫ জুলাই পর্যন্ত যে কোনো ক্রেতা ‘অথবা ডটকম’ এর সাইটে গিয়ে পছন্দ করে কোরবানির পশু অর্ডার করতে পারবেন। এটি শুধুমাত্র ঢাকার ক্রেতাদের জন্য প্রযোজ্য।

“দেশী, ইন্ডিয়ান, নেপালি, অস্ট্রেলিয়ান, দেশি অক্স’সহ প্রায় ১০ জাতের গরু পাওয়া যাবে অথবা ডটকম-এ। যেগুলোর দাম পড়বে ৭৬ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৪ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া ছাগল ৯ হাজার টাকা থেকে বিভিন্ন দামে পাওয়া যাবে।”

’অথবা ডটকম’ এর বিজনেস ডেভেলপমেন্ট এর সহকারী ব্যবস্থাপক, কাজী কাওছার সুইট বলেন, ক্রেতারা পণ্য অর্ডার করলে ২০ শতাংশ মূল্য পরিশোধ করতে হবে। ডেবিট কিংবা ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে। এছাড়া রয়েছে ক্যাশ অন ডেলিভারি বা পণ্য হাতে বুঝে পেয়ে বাকি টাকা পরিশোধের সুবিধা। একজন ক্রেতা চাইলে খামার গিয়ে কোরবানির পশু দেখে আসতে পারবেন।

’অথবা ডটকম’ এর পক্ষ থেকে কোরবানির পশু ক্রেতাদের বাড়িতে ফ্রি হোম ডেলিভারি দেয়া শুরু হবে ২৬ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত।