ইউরোপের টেলিভিশন বাজার ধরার লক্ষ্য ওয়ালটনের

ইউরোপের বাজারে ২০২১ সালের মধ্যে এক লাখ টেলিভিশন রপ্তানির পরিকল্পনা নিয়েছে ইলেকট্রনিক্স পণ্যের দেশি ব্র্যান্ড ওয়ালটন।   

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 04:33 PM
Updated : 30 June 2020, 04:33 PM

মঙ্গলবার এ কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউরোপের বিভিন্ন দেশে টেলিভিশন রপ্তানি কার্যক্রম জোরদার করেছে ওয়ালটন।

“জার্মানিতে আবারো যাচ্ছে ওয়ালটন টিভি। ২০২১ সালের মধ্যে ইউরোপে ১ লাখ ইউনিট টেলিভিশন রপ্তানির পরিকল্পনা নিয়েছে ওয়ালটন।“

আগামী সপ্তাহ থেকেই জার্মানি ও ইউরোপের অন্যান্য দেশে টেলিভিশন রপ্তানি শুরু হবে বলে জানানো হয় তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে।

ওয়ালটন গত বছর জার্মানির বাজারে টেলিভিশন রপ্তানি শুরু করে। তাদের কারখানায় উৎপাদন ও মান নিয়ন্ত্রণেও জার্মান প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

আর এ বিষয়টি ওয়ালটন পণ্যের ওপর ইউরোপীয় ক্রেতাদের আস্থা বাড়াতে ভূমিকা রাখছে বলে বাংলাদেশের এই কোম্পানি মনে করছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জার্মানিতে টিভি রপ্তানি করায় ওয়ালটনকে অভিনন্দন জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত পিটার ফারেনহল্টস।

“এক ই-মেইল বার্তায় ওয়ালটনকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করোনাভাইরাস দুর্যোগ কেটে গেলে ওয়ালটনের অত্যাধুনিক কারখানা পরিদর্শনের ইচ্ছা পোষণ করেছেন তিনি।”

ওয়ালটনের জার্মান মার্কেট বিষয়ক প্রধান তাওসীফ আল মাহমুদ বলেন, “জার্মানিসহ বিশ্ববাজার টার্গেট করে চলতি বছর বেশ কিছু নতুন মডেলের টেলিভিশন তৈরি করছে ওয়ালটন। আগামি সপ্তাহ থেকেই এই টিভিগুলো জার্মানি এবং ইউরোপের অন্যান্য দেশে রপ্তানি শুরু হচ্ছে।”

এছাড়া এ বছরের শেষভাগে ‘ইউরোপীয় মানের’ রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার ও কিচেন অ্যাপ্লায়েন্স নিয়ে আসার কথাও বলেছে ওয়ালটন।

ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম বলেন, “কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্বে টেলিভিশনের চাহিদা ৯.৭ শতাংশ হ্রাস পেয়েছে। তারপরও আমরা ইউরোপ থেকে ব্যাপক রপ্তানি আদেশ পাচ্ছি। আমাদের বিশ্বাস, ইউরোপের বাজারে আমরা শক্তিশালী অবস্থানে পৌঁছাতে পারব।”