প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আইপিডিসির ২ কোটি টাকা

করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দুই কোটি টাকার অনুদান দিয়েছে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 01:29 PM
Updated : 6 June 2020, 01:29 PM

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাবেক মুখ্য সচিব আব্দুল করিম বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্য সচিব আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন বলে আইপিডিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী দেশের প্রান্তিক ও বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আইপিডিসিকে ধন্যবাদ জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে অর্থনৈতিক সংকট সত্ত্বেও চলমান মহামারী মোকাবেলায় সমাজের দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আইপিডিসি। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সাথে আইপিডিসি সারাদেশে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করে চলেছে।

এছাড়া আইপিডিসি বিভিন্ন সময়োপযোগী এবং উদ্ভাবনী পণ্য ও সেবা যেমন ‘আইপিডিসি মানবতা’ চালু করেছে, যেখানে গ্রাহকের প্রতি এক লাখ টাকা ডিপোজিটে একটি অসহায় পরিবার পাচ্ছেন এক মাসের খাবার।

দেশের একমাত্র ডিজিটাল রিটেইল ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম আইপিডিসি ‘ডানা’ এর মাধ্যমে খুচরা বিক্রেতাদের জন্য ৪০ কোটি টাকার একটি চলতি মূলধন তহবিল গঠন করেছে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দুই কোটি টাকা প্রদানের মাধ্যমে দেশে চলমান সংকটে সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে আমরা খুবই গর্বিত।”