‘সুস্থ হয়ে উঠছেন’ ব্যবসায়ী কুতুবউদ্দিন

করোনাভাইরাসে আক্রান্ত দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী কুতুব উদ্দিন আহমেদ সুস্থ হয়ে উঠছেন বলে তার একজন সহকর্মী জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2020, 06:50 PM
Updated : 7 June 2020, 07:15 PM

ব্যবসায়ী গোষ্ঠী এনভয় গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কুতুব উদ্দিনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর গত ২৩ মে স্কয়ার হাসপাতালে ভর্তি হন।

ওই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার (কুতুব উদ্দিন) শরীর এখন ভালো। সুস্থ হয়ে উঠছেন। পর পর তিন দিন জ্বর হয়নি। সর্দি-কাশিও নেই। পরীক্ষার জন্য আজ রাতে নমুনা সংগ্রহ করা হয়েছে। দুটি পরীক্ষায় ফল ‘নেগেটিভ’ এলে উনাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হবে।”

বুয়েট থেকে পাস করার পর ১৯৮৪ সালে তৈরি পোশাক কারখানা দিয়ে ব্যবসায়িক অঙ্গনে পা রাখা কুতুব উদ্দিন প্রতিষ্ঠিত এনভয় গ্রুপের নানা খাতে বিনিয়োগ রয়েছে। এসব খাতের মধ্যে তৈরি পোশাক খাত ছাড়াও রয়েছে বস্ত্র, আবাসন, ফ্রেইট ফরোয়ার্ডিং, হসপিটালিটি, ব্যাংকিং, পুঁজিবাজার, সিরামিক ইত্যাদি।

কুতুব উদ্দিন দেশের আবাসন শিল্পেরও একজন পথিকৃৎ ব্যক্তিত্ব। তার মালিকানাধীন শেলটেক লিমিটেড আবাসান খাতের একটি শীর্ষ কোম্পানি। অন্যদিকে শেলটেক ব্রোকারেজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অন্যতম শীর্ষ ব্রোকারেজ হাউজ।

এনভয় গ্রুপ বেসরকারি প্রিমিয়ার ব্যাংকের অন্যতম উদ্যোক্তা।

কুতুব উদ্দিন তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সভাপতি ছিলেন। ব্যবসায়ীদের সংগঠন মেট্টোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিরও (এমসিসিআই) সভাপতি ছিলেন তিনি।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি কুতুব উদ্দিন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব ছিলেন কুতুব উদ্দিন।