বিমানে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে: প্রতিমন্ত্রী

করোনাভাইরাস সঙ্কটকালে পুনরায় চালুর পর বিমান ভ্রমণ নিরাপদ করতে যাত্রীদের স্বাস্থ্যবিধি অনুসরণের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2020, 02:45 PM
Updated : 30 May 2020, 02:45 PM

ঢাকা,চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর রুটে ১ জুন থেকে অভ্যন্তরীণ ফ্লাইট শুরুর প্রস্তুতি দেখতে শনিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শনে গিয়ে তিনি এই অনুরোধ করেন।

মাহবুব আলী বলেন, “এই অবস্থায় বিমান পরিচালনার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যে যে পদক্ষেপগুলো নেওয়া দরকার, সেগুলো আমরা নিয়েছি।

“যাত্রীদের কাছে আমাদের অনুরোধ তারা যেন যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখেন। তাহলে তাদের ভ্রমন নিরাপদ ও আরামদায়ক হবে।”

তিনি বলেন, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকেই কোনো ধরনের বিরতি ছাড়াই তা চলমান। দেশে করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজনক। নির্ধারিত সময়ের মধ্যেই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে।

প্রতিমন্ত্রী এই সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের গ্রহণ করা ব্যবস্থা সম্পর্কে অবহিত হন। এ সময় তিনি অভ্যন্তরীণ টার্মিনালের নবনির্মিত বর্ধিতাংশও পরিদর্শন করেন।

অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শনের আগে প্রতিমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

ওই সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ(বেবিচক) চেয়ারম্যান মো.মফিদুর রহমানও উপস্থিত ছিলেন।