বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার মৃত্যু করোনাভাইরাসে নয়

বাংলাদেশ ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক আশরাফ আলী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি; হার্ট অ্যাটাক বা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 01:55 PM
Updated : 28 May 2020, 01:55 PM

বুধবার রাতে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশরাফ আলী। তার বয়স হয়েছিল ৬০ বছর।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আশরাফ আলী বেশ কিছুদিন ধরে হৃদ্রোগে ভুগছিলেন। রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি এই রোগেই মারা গেছেন।

“আমি তার বাসায় গিয়েছিলাম। তার মুত্যু সনদেও তাই লেখা আছে।”

সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন মিডিয়ায় আশরাফ আলীর মৃত্যু করোনাভাইরাসে হয়েছে বলে যেটা বলা হচ্ছে-সেই তথ্য সঠিক নয় বলে জানান সিরাজুল ইসলাম।

তবে আশরাফ আলীর মুত্যুর বিষয়ে রিজেন্ট হাসপাতালে জনসংযোগ কর্মকর্তা তারিক শিবলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার করোনাভাইরাসের উপসর্গ ছিল। এজন্য আমরা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। রেজাল্ট আসলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। কিন্তু ডেথ সার্টিফিকেটে আমরা লিখেছি কার্ডিয়াল অ্যারেস্ট।"

আশরাফ আলী বাংলাদেশ ব্যাংকের ক্যাশ বিভাগে কমর্রত ছিলেন। এক সময় তিনি কেন্দ্রীয় ব্যাংকের কর্মচারী ইউনিয়নের (সিবিএ) সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন।