যে কোনো পরিস্থিতিতে বিদ্যুৎ-জ্বালানি সেবা অব্যাহত থাকবে: প্রতিমন্ত্রী

যে কোনো পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সেবা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2020, 01:06 PM
Updated : 16 April 2020, 01:06 PM

তিনি বলেছেন, “যে কোনো পরিস্থিতিতেই গ্রাহকদের বিদ্যুৎ ও জ্বালানি সেবা অব্যাহত রাখা হবে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারীতেও সারা দেশে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি নির্বিঘ্নে সরবরাহ করা হচ্ছে। আগামীতে আরও পেশাদারিত্বের সাথে এ কাজ সম্পন্ন করা হবে।”

বৃহস্পতিবার নিজের বারিধারার বাসভবন থেকে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সাথে ভিডিও কনফারেন্সে প্রতিমন্ত্রী একথা বলেন বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নসরুল হামিদ বলেন, “রমজান ও গ্রীষ্মকালে কোথাও যেন কোনো ঘাটতি না হয়। ডিজেল, এইচএফও, গ্যাস বা এলপিজি ব্যবহার সমন্বিতভাবে করতে হবে। প্রয়োজনে বেসরকারি বিদ্যুৎ উৎপাদন সংস্থা বা এলপিজি বিপণন ও উৎপাদন সংস্থার সহযোগিতা নেওয়া যেতে পারে।”

বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ স্বাভাবিক রাখতে মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ দিয়ে প্রতিমিন্ত্রী বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং কোম্পানিগুলোর ওপর বৈশ্বিক এই মহামারীর প্রভাব মোকাবেলায় করণীয় সম্পর্কে পরিকল্পনা গ্রহণের আহ্বান জানান।

ভার্চুয়াল এই সমন্বয় সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব আনিছুর রহমান, বিদ্যুৎ সচিব সুলতান আহমেদ, বিপিসির চেয়ারম্যান সামছুর রহমান, পেট্টোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈন উদ্দিন ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন প্রমুখ অংশ নেন।