নিত্যপণ্য নিয়ে সারাদেশে টিসিবির সাড়ে তিনশ ট্রাক

রোজাকে সামনে রেখে সারাদেশে ৩৫০টির বেশি ট্রাকে করে সুলভ মূল্যে পণ্য বিপণন শুরু করেছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 02:37 PM
Updated : 1 April 2020, 02:40 PM

বুধবার থেকে ঢাকায় ৫০টির বেশি ট্রাকে করে, চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি করে এবং জেলা সদরে চারটি ট্রাকে করে এই বিপণন শুরু হয়েছে বলে জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঢাকায় ৫০টি ট্রাক নামার কথা থাকলেও প্রথম দিন নেমেছে ৫৭টি, পর্যায়ক্রমে ৭৫টিতে উন্নীত করা হবে। শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন নির্ধারিত স্থানে টিসিবির পণ্যবাহী ট্রাকগুলো নিয়ে যাবেন ডিলাররা।

নভেল করোনাভাইরাস সঙ্কটের এ্ই সময়ে টিসিবির ট্রাকে পণ্যের জোগান বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, প্রতিটি ট্রাকে একজন ডিলার এক হাজার কেজি থেকে দেড় হাজার কেজি চিনি তুলবেন। প্রতিকেজির খুচরা মূল্য ৫০ টাকা, একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি কিনতে পারবেন।

একজন ডিলারের মশুর ডাল ২০০ থেকে ৩০০ কেজি মশুর ডাল বরাদ্দ থাকবে। প্রতিকেজি ৫০ টাকা দরে একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি কিনতে পারবেন।

প্রতিটি ট্রাকের জন্য দেড় হাজার লিটার থেকে ২০০০ লিটার পর্যন্ত সয়াবিন তেল বরাদ্দ থাকবে। প্রতি লিটারের দাম ধরা হয়েছে ৮০ টাকা, একজন ভোক্তা সর্বোচ্চ ৫ লিটার তেল নিতে পারবেন।

ঢাকার গুরুত্বপুর্ণ বিক্রয়কেন্দ্র

জাতীয় প্রেস ক্লাব, সচিবালয়, দিলকুশা বাংলাদেশ ব্যাংক, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, ডিসি অফিস, শাজাহানপুর বাজার, শ্যামলী, গাবতলী অথবা টেকনিকেল মোড়, বাংলা কলেজ, সাভার বাজার, খামারবাড়ি, ফার্মগেট আনন্দ সিনেমা হল, বেগুনবাড়ি, মিরপুর-১ এর মাজার রোড, নন্দীপাড়া, কৃষি ব্যাংক, উত্তরা অথবা আব্দুল্লাহপুর, আদাবর অথবা মনসুরাবাদ, হাজিক্যাম্প, শেওড়াপাড়া, ৬০ ফিট ভাঙ্গা ব্রিজের পাশের মসজিদ, মিরপুর ১০ নম্বর গোলচত্বর, মিরপুর ১১ নম্বর, মিরপুর ১২ নম্বর, মিরপুর ১৪ এলাকার কচুক্ষেত, আনসার ক্যাম্প মিরপুর ভাষানটেক বাজার, ইসিবি চত্বর, পলাশী, জিগাতলা অথবা ধানমন্ডি সরকারি কলোনি, আজিমপুর, বছিলা, মতিঝিল সরকারি কলোনি, শান্তিনগর বাজার, কারওয়ানবাজার, কলমিলতা বাজার, মতিঝিল সরকারি কলোনি, মধ্য বাড্ডা, সাতারকুল বাজার, বনশ্রী বাজার, মেরাদিয়া বাজার, মুগদা গোপীবাগ কমিউনিটি সেন্টার, শনির আখড়া, সারুলিয়া বাজার, গুলশান ভাটারা বাজার, উত্তর বাড্ডা বাজার, সাতারকুল, রামপুরা বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, ধলপুর কমিউনিটি সেন্টার, মৌচাক, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার কাপ্তান বাজার, সোয়ারিঘাট, উত্তরা জসিমউদ্দিন, উত্তরা আজমপুর, আশকোনা হাজী ক্যাম্প, কচুক্ষেত বাজার, পান্থপথ, রায়েরবাজার, খিলক্ষেত বাজার, টঙ্গী বাজার, ঢাকা উদ্যান, শাহবাগ জাতীয় জাদুঘর, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, ভিক্টোরিয়া পার্ক।