করোনাভাইরাস: প্রধানমন্ত্রীর তহবিলে ওয়ালটনের ৩ কোটি টাকা

মাহামারী নভেল করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিন কোটি টাকা অনুদান দিয়েছে ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 02:00 PM
Updated : 30 March 2020, 02:00 PM

এছাড়া স্বাস্থ্যকর্মীদের ৬৫ হাজার ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই)দিচ্ছে ওয়ালটন। নিজস্ব কারখানায় তৈরি করতে যাচ্ছে অক্সিজেন সরবরাহ যন্ত্রসহ (ভেন্টিলেটর) বিভিন্ন সুরক্ষা সরঞ্জাম।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে চেক হস্তান্তর করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্যসচিব আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন।

সোমবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওয়ালটনের পক্ষে চেক তুলে দেন ওয়ালটন হাই-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার। উপস্থিত ছিলেন ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ ছনি।

এ সময় তারা প্রধানমন্ত্রীকে জানান, করোনাভাইরাস মোকাবেলায় ইতোমধ্যেই ব্যাপক কার্যক্রম চালাচ্ছে ওয়ালটন। বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠনের মাধ্যমে স্বাস্থ্যকর্মী, সংবাদকর্মী ও আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ৬৫ হাজার পিপিই দিচ্ছে ওয়ালটন। দরিদ্রদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করছে। একই সাথে প্রায় ২০ হাজার পয়েন্টের মাধ্যমে দেশের সর্বত্র সচেতনতা এবং সেনিটাইজেশন কার্যক্রম চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজস্ব কারখানায় অক্সিজেন সরবরাহ যন্ত্রসহ (ভেন্টিলেটর) বিভিন্ন সুরক্ষা সরঞ্জাম তৈরি করতে যাচ্ছে ওয়ালটন। এজন্য চলছে প্রয়োজনীয় গবেষণার কাজ। খুব শিগগিরই এটি সরবরাহ করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়। ইতোমধ্যেই হ্যান্ড সেনিটাইজার তৈরি করে দেশব্যাপী বিতরণ করছে ওয়ালটন।

এদিকে স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিকদের জন্য পিপিই সরবরাহ শুরু করেছে ওয়ালটন। প্রাথমিকভাবে ৫ হাজার প্রোটেকটিভ স্যুট, মেডিক্যাল মাস্ক, হ্যান্ড গ্লাভস ও স্যু কভার বিতরণ শুরু করা হয়েছে।

সোমবার  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের বনানী বাসভবনে তার হাতে পিপিই তুলে দেয় ওয়ালটন কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর এ এফ এম রুহুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক এম এ আজিজ, স্বাস্থ্য অধিদপ্তরের মনিটরিং ও ইভাল্যুয়েশন এক্সপার্ট আহমাদুল হাসান খান (সুমন) ।

একই দিনে র‌্যাব সদর দপ্তরে র‌্যাব মেডিকেল টিমকে পিপিই প্রদান করে ওয়ালটন।