করোনাভাইরাস: স্বাস্থ্য ও জরুরি সেবাকর্মীদের পিপিই দেবে এফবিসিসিআই

দেশের ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই মহামারী করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়োজিতদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দেবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 01:31 PM
Updated : 30 March 2020, 01:31 PM

রোববার এক চিঠিতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম সংগঠনটির সদস্যভুক্ত সারা দেশের সব চেম্বার ও অ্যাসোসিশেয়নগুলোকে জানিয়েছেন, ইতোমধ্যে সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে দেশের পথে আছে। এই মাসের মধ্যেই এগুলো এসে পৌঁছবে।

“সরঞ্জামগুলো ডাক্তার, নার্সসহ ভাইরাসমোকাবেলায় জড়িত জরুরি সেবায় নিয়োজিতদের  প্রদান করা হবে।”

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চিঠিতে শেখ ফাহিম এফবিসিসিআই সদস্যভুক্ত সকল চেম্বার ও অ্যাসোসিয়েশনকে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করার তাগিদ দিয়েছেন; যেন ভারসাম্য বজায় রেখে তারা প্রয়োজনীয় সহযোগিতা করতে পারেন।

শেখ ফাহিম বলেন, বর্তমান সংকটে এফবিসিসিআই ’র সকল সদস্যকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ফাহিম।

“এ মাসেই সুরক্ষা সরঞ্জামের চালানটি চলে আসবে। আমাদের পরিচালকরা একটি সহযোগিতা তহবিল গঠন করেছেন। সরকারের সাথে আমরা সহযোগিতার ভিত্তিতে অব্যাহতভাবে কাজ করে যাব। ব্যবসায়ীদের অনেকে এবং বেশ কিছু কোম্পানি নিজ উদ্যোগে ইতোমধ্যে এগিয়ে এসেছে।”

জাতীয় নানা দুর্যোগে বেসরকারি খাত সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে জানিয়ে শেখ ফাহিম বলেন, বর্তমান এই সংকটের মুহূর্তেও বেসরকারি খাত এগিয়ে এসেছে।

সুনামগঞ্জ চেম্বারসহ বিভিন্ন চেম্বার ও রিহ্যাব ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ ও খাদ্য সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে। অন্যরাও একইভাবে এগিয়ে আসছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।