বিমানের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকছে আরও কিছু দিন

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এরইমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক রুটে বন্ধ করা ফ্লাইট চালুতে আরও সময় নেবে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 09:47 AM
Updated : 26 March 2020, 09:47 AM

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন বৃহস্পতিবার জানিয়েছেন, সৌদি আরবের রিয়াদ, জেদ্দা, মদিনা ও দাম্মাম এবং কুয়েত, দোহা, মাস্কট ও ব্যাংকক রুটের ফ্লাইট ৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

এছাড়া দুবাই ৯ এপ্রিল, আবুধাবি ৭ এপ্রিল, কাঠমান্ডু ১২ এপ্রিল, কলকাতা ও দিল্লি ১৫ এপ্রিল, মালয়েশিয়া ১৪ এপ্রিল ও সিঙ্গাপুরে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ থাকবে বলেও জানান তিনি।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুর-এই ১০ দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার।

সরকারের ওই ঘোষণার সঙ্গে সঙ্গে দেশগুলোর সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনা বন্ধ হয়ে যায়। প্রাথমিকভাবে ৩১ মার্চ পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল তারা। এখন সেই মেয়াদ আরও বাড়ানো হল।

বর্তমানে শুধু যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টারের সঙ্গে দুটি ফ্লাইট চালু রেখেছে বিমান।