ফোল্ডেবল গ্যালাক্সি জি ফ্লিপ স্মার্টফোন বাংলাদেশে

বাংলাদেশে আসছে স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি জি ফ্লিপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2020, 04:28 PM
Updated : 24 March 2020, 04:28 PM

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্যামসাং জানিয়েছে, গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসটিতে ভাঁজ করা যায় এমন কাঁচ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ভাঁজযোগ্য অবস্থায় ব্যবহারকারীর হাতের তালুতে সুন্দরভাবে মানিয়ে যাবে।

এই ডিভাইসটির বাজারমূল্য ১ লাখ ৮৯ হাজার ৯৯৯ টাকা। তবে বাংলাদেশের ক্রেতারা ১ লাখ ৪৯ হাজার ৯৯৯ টাকা দিয়ে প্রি-অর্ডার করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রেতাদের সুবিধাজনকভাবে ভাঁজযোগ্য (ফোল্ডেবল) স্মার্টফোনের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে নতুন স্মার্ট ডিভাইস গ্যালাক্সি জি ফ্লিপ উন্মোচনের মধ্য দিয়ে বিশ্বকে চমকে দেয় স্যামসাং। ইতোমধ্যে ফোনটি পুরো বিশ্বের নজর কেড়েছে।

“অবশেষে বাংলাদেশের বাজারে আসছে এই মোবাইল হ্যান্ডসেট। প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে।”

গ্যালাক্সি জি ফ্লিপে ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লেসহ স্যামসাংয়ের নিজস্ব নমনীয় আল্ট্রা থিন গ্লাস (ইউটিজি) ব্যবহার করা হয়েছে, যা ডিভাইসটিকে পাতলা ও উজ্জ্বল করছে।

ফোনটির কেন্দ্রীয় ইন-ডিসপ্লে ক্যামেরা কাটআউটটি একদম উঁচুতে রয়েছে। অর্থাৎ ডিভাইসটির স্ক্রিন ডিপ্লেতে কোনো নচ নেই। তাই ব্যবহারকারীর পছন্দের কন্টেন্ট উপভোগের ক্ষেত্রে কোনো ব্যাঘাত ঘটবে না।

গ্যালাক্সি জি ফ্লিপের হাইডওয়ে হিঞ্জ ফোনটিতে নতুন মাত্রা যোগ করেছে। এই সিস্টেমটি ডুয়াল সিএএম মেকানিজমের সাহায্যে পরিচালিত হয়। এটি ছোট কিন্তু অত্যাধুনিকভাবে নকশা করা হয়েছে, যা ডিভাইসটির প্রতিটি ফ্লিপ ও ফোল্ড স্থিরভাবে সম্পন্ন করবে।

এছাড়াও বিভিন্ন অ্যাঙ্গেলে ডিভাইসটিকে রাখলে এটিকে ল্যাপটপের স্ক্রিনের মতো মনে হবে। 

এই ফোন দিয়ে ব্যবহারকারীরা তাদের সোশ্যাল মিডিয়ার জন্য কনটেন্ট তৈরি করতে পারবেন এবং ১৬:৯ অ্যাসপেক্ট রেশিওতে ভিডিও রেকর্ডিং করতে পারবেন; যা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে আপলোডের জন্য উপযোগী। এক্ষেত্রে ট্রাইপডের প্রয়োজন পড়বে না।

নাইট মুডে চমৎকার নাইট ল্যাপস ভিডিও কিংবা ভিভিড লো লাইট শটের ক্ষেত্রে কোন ফ্ল্যাশের প্রয়োজন পড়বে না।

দৃশ্যবস্তুর কাছ থেকে ভাজযোগ্য অবস্থায় পেছনের ক্যামেরা ব্যবহার করে এক হাত দিয়ে খুব দ্রুত মানসম্পন্ন সেলফি তোলা যাবে।

জি ফ্লিপ ডিভাইসের পেছনে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ও  ১২ মেগাপিক্সেল  ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আছে, যা এলইডি ফ্ল্যাশের সাথে যুক্ত। ডিভাইসটিতে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মূয়ীদুর রহমান বলেন, “গ্যালাক্সি জি ফ্লিপের ব্যতিক্রমী আকার, অত্যাধুনিক ডিসপ্লে এবং ক্রেতাদের স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা ভাঁজযোগ্য স্মার্টফোনের ক্যাটাগরিতে নতুন মাত্রা যোগ করেছে।”

গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসে গ্যালাক্সি ইকোসিস্টেমের সব সুবিধা রয়েছে। নতুন এই ভাঁজযোগ্য ফোনে ফ্ল্যাগশিপ লেভেল পারফরম্যান্স ও সিকিউরিটি, ব্যাটারি, ডিসপ্লে ও ক্যামেরার মতো ফিচার আছে।

এছাড়াও স্যামসাং হেলথ, স্যামসাং নক্সসহ আরও অনেক সেবা সংক্রান্ত বিষয় আছে। ব্যবহারকারীরা ফোরকে ভিডিও ক্যাপচার, লাইভ ফোকাস ও সুপার স্টেডি রেকর্ডিংয়ের মতো বহুমুখী ক্যামেরা অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে ৩ হাজার ৩০০ এমএএইচ অপটিমাইজড ডুয়াল ব্যাটারি সুবিধা রয়েছে, যা অধিক জায়গা না ব্যবহার করে ব্যাটারির সক্ষমতা ধরে রাখে।

বিজ্ঞপ্তিতে বলঅ হয়েছে, গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসটির বাজারমূল্য ১ লাখ ৮৯ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশের ক্রেতারা এই গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসটি ১ লাখ ৪৯ হাজার ৯৯৯ টাকা দিয়ে প্রি-অর্ডার করতে পারবেন।

প্রি-অর্ডারের ক্ষেত্রে ক্রেতারা ৪০ হাজার টাকা ক্যাশব্যাক পাবেন। ডিভাইসটি ক্রয়ের সময় ১০ হাজার ৫০০ টাকা দিয়ে ক্রেতারা চাইলে ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা নিতে পারেন। স্ক্রিন রিপ্লেসমেন্টের বাজারমূল্য ৮০ হাজার ৫০০ টাকা।

এই অফারের আওতায় ক্রেতারা ৭০ হাজার টাকা সাশ্রয় করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

স্ক্রিন রিপ্লেসমেন্ট অফারটি ক্রেতারা স্মার্ট ডিভাইসটি ক্রয়ের ১ বছরের মধ্যে নিতে পারবেন। ক্রয়ের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ইস্টার্ন ব্যাংককের মাধ্যম ক্রেতারা ২৪ মাস পর্যন্ত শূণ্য ইএমআই সুবিধা উপভোগ করতে পারবেন।